২৩ নভেম্বর, ২০১৭ | ৯ অগ্রহায়ণ, ১৪২৪ | ৪ রবিউল-আউয়াল, ১৪৩৯


বিবিএন শিরোনাম
  ●  আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দিচ্ছেন খালেদা   ●  কক্সবাজারে ১০ অস্ত্রসহ ১১ মামলার আসামি গ্রেফতার   ●  ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী   ●  ৩১ জেলায় স্মার্ট কার্ড বিতরণ শুরু ১ ডিসেম্বর   ●  নেইপিডোয় দিনভর বৈঠক রোহিঙ্গা প্রত্যাবাসনে আজ চুক্তি সই   ●  কূটনৈতিক তৎপরতার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে: প্রধানমন্ত্রী   ●  হাটহাজারীতে নিখোঁজ মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার   ●  কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১৬ টি ভবনের নকশা অনুমোদন   ●  বিয়ের ৬ মাস পর গৃহবধূর মৃতদেহ উদ্ধার পেকুয়ায়   ●  মানব পাচারকারীদের চিহ্নিত করে খবর দেন-সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা

চট্টগ্রাম আজ যে জায়গায় থাকার কথা সেই জায়গায় নেই: নাছির

নিজস্ব প্রতিনিধি#

চট্টগ্রাম নগরীর জামাল খান এলাকায়  ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দেয়ালে স্থাপিত ইতিহাস-নির্ভর ম্যুরালের উদ্বোধন করা হয়েছে। গতকাল মহান ভাষা দিবসে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন দৃষ্টিনন্দন এই ম্যুরালের ফলক উন্মোচন করেন। সিটি করপোরেশনের কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে ম্যুরালটি স্থাপন করা হয়েছে। তাই উদ্বোধনী অনুষ্ঠানে তার তার ভূয়সী প্রশংসা করেন মেয়র। ম্যুরালে বৃটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরা হয়েছে। এটি তৈরি ও স্থাপনায় ছিলেন ভাস্কর প্রণব সরকার ও স্থপতি আইনুল ইসলাম শাওন। অনুষ্ঠানে মেয়র নাছির উদ্দিন আক্ষেপ করে বলেন, দেশের সবচেয়ে সম্ভাবনাময় ও সমৃদ্ধ নগরী হচ্ছে বন্দর নগরী চট্টগ্রাম। কিন্তু চট্টগ্রাম আজ যে জায়গায় থাকার কথা সেই জায়গায় যেতে পারেনি এটাই হচ্ছে বাস্তবতা।চট্টগ্রামকে মর্যাদার আসনে নিয়ে যেতে হলে এবং প্রত্যাশিত উন্নয়ন করতে হলে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে, দায়িত্ব নিতে হবে। অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সদিচ্ছা, একাগ্রতা ও আন্তরিকতা থাকলে তা সম্ভব।মেয়র পথচারিদের নিরাপত্তার জন্য বিকেল পাঁচটা পর্যন্ত ফুটপাতে হকাররা বসতে পারবে না বলে আবারো সাফ জানিয়ে দেন তিনি। এ সময় তিনি বলেন, বিদ্যুতের খুঁটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের তারগুলো এমনভাবে রাখা হচ্ছে বিশ্রি লাগে। তাদের এসব সরিয়ে নিতে হবে। যত্রতত্র পোস্টার-ব্যানার লাগানো বা টাঙানো যাবে না। ধুলোবালি সবচেয়ে বড় সমস্যা এখন। ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক নির্মাণসামগ্রী উন্মুক্ত স্থানে রাখা যাবে না।  ঢেকে রাখতে হবে। পরিবহনের সময়ও ঢেকে নিয়ে  যেতে হবে। ইপিজেড-বিমানবন্দর এলাকায় যানজট নিরসনে ইউলুপ করা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, চট্টগ্রাম  জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন। উপস্থিত ছিলেন প্যানেল মেয়র  চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর গিয়াস উদ্দিন,  মো. জাবেদ, আবিদা আজাদ, আনজুমান আরা, সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন প্রমুখ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।