২২ অক্টোবর, ২০১৭ | ৭ কার্তিক, ১৪২৪ | ১ সফর, ১৪৩৯


লোহাগাড়ায় ডাকাতির প্রস্তুতিকালে ১২ ডাকাত আটক

নিজস্ব প্রতিনিধি#

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া মগদিঘীর পাড় গত ১০ আগষ্ট দিবাগত রাত সাড়ে ১২টার সময় ডাকাতিরর প্রস্তুতি কালে ১২ জন ডাকাতকে আটক করেছে স্থানীয় জনসাধারণ। আজ লোহাগাড়া থানায় প্রেস ব্রিপিং এর মাধ্যমে লোহাগাড়া থানা পুলিশ এ তথ্য জানান।আটককৃতরা হলো- চকরিয়া মানিকচর বিএমচর খালি সিকদার পাড়ার শাহ আলমের পুত্র সাইফুল ইসলাম প্রকাশ সাদত উল্লাহ(৩৪), সিদ্দিক আহমদের পুত্র হুমায়ুন কবির (২৪),মৃত সামশুল আলমের পুত্র রিদোয়ান(২৪), মৃত আলী হোসেনের পুত্র মোক্তার আহমদ(২৬), সৈয়দ আহমদের পুত্র সিরাজ মনির আরফাত(২৫),মৃত হাবিবুর রহমানের পুত্র আলী হোসেন(২৫), মোস্তাক আহমদের পুত্র নাছির উদ্দিন(২২), মৃত সামশুল আলমের পুত্র জয়নাল আবেদীন(৩০), আহমদ হোসেনের পুত্র আরাফাত(১৯), মৃত জয়নুল আবেদীনের পুত্র সাইফুল ইসলাম(২০),চকরিয়ার পুর্ব বড় বেউলার চর পাড়ার কুতুব উদ্দিনের পুত্র মোশারফ হোসেন(২২) ও চকরিয়া খাইয়ার বিল আনোয়ার হোসেনের পুত্র মোহাম্মদ আলমগীর(২৬)। আরো কয়েকজন পালিয়ে গেছে বলে জানান। প্রেস ব্রেপিং এ আরো জানান, এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী অস্ত্র, ২ রাউন্ড কার্তুজ,২টি চাইনিজ চাপাতি ও ২টি কিরিচ উদ্ধার করা হয়।থানা সুত্রে জানা যায়, উল্লেখিত সময়ে ডাকাতরা মগদিঘী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ডাকাতি করার জন্য প্রস্তুতি গ্রহণ করছিল।প্রস্তুতিকালে স্থানীয় জনতা, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী ও ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য আবদুল আলমের সহযোগিতা তাদেরকে আটক করে। পরবর্তীতে তাদেরকে ইউপি কার্যালয়ে নিয়ে আসা হয়। তাৎক্ষণিক লোহাগাড়া থানা পুলিশকে খবর দিলে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তথ্য মতে, ১টি দেশীয় তৈরী অস্ত্র,২ রাউন্ড কার্তুজ,২টি চাইনিজ কুড়াল,১টি রাম দা, সাড়ে তিনফুট লম্বা একটি কিরিচ, চল্লিশ ইঞ্চি লম্বা একটি রড উদ্ধার করে আটককৃত ডাকাত দলকে থানার হেফাজতে নিয়ে আসে।

এ অভিযানে নেতৃত্ব দেন লোহাগাড়া থানার ওসি শাহজাহান পিপিএম (বার), এসআই ওবাইদুল হাকিম, এসআই লিটন চন্দ্র সিংহ, এসআই প্রভাত কর্মকার, এসআই আবদুল আউয়াল, এসআই মুফিজুল, এসআই মাহবু্ব আলম, এএসআই মেহের আলী, এএসআই জয়নাল আবেদীন।
প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা ও লোহাগাড়া থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজাহান পিপিএম (বার)।
আটককৃত ডাকাতদের বিরুদ্ধে ডাকাতি প্রস্তুতি মামলা দায়ের করা হয়েছে বলে জানান।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।