হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আগুন

ডেস্ক নিউজ#

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের মুল ভবনের ভেতরে আগুন লেগেছে। বেলা দেড়টার দিকে বিমান বন্দরের ভেতরে আগুনের সূত্রপাত হলে বিমান বন্দরে আতংক ছড়িয়ে পড়ে।পরে ফায়ার সার্ভিসকে সংবাদ দেয়া হয়। তবে আগুন ভবনের ভেতরের ঠিক কোথায় লেগেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।তবে কেউ বলছেন দ্বিতীয় তলায় অবস্থিত একটি এয়ার লাইন্সের অফিসে, আবার কেউ জানিয়েছেন ভবনের ভেতরে তৃতীয় তলার একটি অফিসে আগুনের সূত্রপাত হয়েছে।কিন্তু তাৎক্ষনিক কর্তৃপক্ষের কোন বক্তব্য না পাওয়ায় আগুন লাগার সঠিক স্থানটি নির্দিষ্ট করে বলা যায়নি।এ ঘটনার পর বিমানবন্দর এলাকায় অবস্থানরত সবাইকে বের করে দেয়া হচ্ছে।আগুনের কারণে বিমানবন্দরের বহির্গমনের কার্যক্রম বন্ধ রয়েছে। এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার সাংবাদিকদের জানান, আগুনের ফলে প্রচুর ধোঁয়া ছড়িয়ে পড়েছে। এর পর পরই বহির্গমনের কার্যক্রম বন্ধ রয়েছে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, বেলা ১ টা ৪০ মিনিটের দিকে তারা বিমান বন্দরের ভেতরে মুল ভবনে আগুন লাগার সংবাদ পান। পরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে।

বেলা ২টার পর শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলছিলো।

তাৎক্ষণিকভাবে আগুনের কারণ সম্পর্কে কিছু তাৎক্ষনিক কিছুই জানা যায়নি।

এর আগে ২০১৫ সালের ডিসেম্বরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি অফিসকক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিমানবন্দর সূত্রের বরাত দিয়ে তখন বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়, আগুন ধরার পরপরই নিভিয়ে ফেলা হয়। এতে কেউ হতাহত হয়নি।

কর্তৃপক্ষ জানিয়েছিলো বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সকাল সাড়ে ৮টার দিকে আগুন ধরে। তাৎক্ষণিকভাবে বিমানবন্দরের কর্মীরা আগুন নিভিয়ে ফেলেন।

এ ছাড়া গতমাসে সৌদি এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কারো কোনো ক্ষয়ক্ষতি না হলেও ফ্লাইট কয়েক ঘণ্টা বিলম্ব করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।