২২ অক্টোবর, ২০১৭ | ৭ কার্তিক, ১৪২৪ | ১ সফর, ১৪৩৯


পেকুয়ার উজানটিয়ায় ৪ দিন ধরে বিদ্যুৎতের দেখা পায়নি জনসাধারণ

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া#

কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে ৪ দিন ধরে  বিদ্যুৎতের দেখা মেলেনি।   এতে সৃষ্টি হয়েছে জনদূভোর্গের। স্থানীয় সূত্রে জানা যায়, গত ৯ আগষ্ট পেকুয়া উপজেলা সদর ইউনিয়নের জালিয়াখালী মটকাভাঙ্গা এলাকায় পল্লী বিদ্যুতের একটি খুটি মাটিতে পড়ে যায়। এ থেকে উজানটিয়া ইউনিয়নের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাই। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ অবহেলার কারণে ভোগান্তীর সীমা নেই স্থানীয় জনসাধারণের। স্থানীয় জনসাধারণ জানায়, পল্লী বিদ্যুতের অফিসের লোকজন পল্লী বিদ্যুতের খুটিগুলো খুব নিচে করে বসানোর কারণে টানা বৃষ্টিতে নদীতে পানি বেড়ে যাওয়ায় পল্লী বিদ্যুতের তারের উপর দিয়ে চলাচল করে থাকে ইন্জিন চালিত বোট। এ বোটের নোঙ্গরে ছিঁড়ে যায় পল্লী বিদ্যুতের সংযোগ তার। এ থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে থাকে পুরো উজানটিয়া ইউনিয়নের।সাধারন জনসাধারণের অভিযোগ পল্লী বিদ্যুতের কর্মকর্তা কর্মচারীরা চরম অবহেলা করে দায়সারা ভাবে খুটিগুলো এমনভাবে নিচে বসিয়েছে নদীতে পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে বৈদ্যুতিক খুটি ও তার পানিতে ডুবে যায়। উজানটিয়ার হারুনর রশিদ জানায়, পল্লী বিদ্যুতের কর্মকর্তা কর্মচারীদের অবহেলার কারণে উজানটিয়া ইউনিয়নে বার বার বিদ্যুতের খুটি পড়ে যায় না হয় সংযোগ তার ছিড়ে যায়। এসব বিষয় নিয়ে পল্লী বিদ্যুতের উধর্বতন থেকে শুরু করে উপজেলা পর্যায়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয়টি অবগত করলেও কোন সুরাহ হয় না। তারা দায়সাড়া ভাবে জবাব দেয়।
ইনচার্জ খোরশেদ সাহেবকে জানানো হলে তিনি বলেন,পল্লী বিদ্যুতের খুটি মাটিতে পড়ে যাওয়ার বিষয় নিয়ে  মেরামদের জন্য লোক যাচ্ছে যাচ্ছে বলে কালক্ষেপন করতে থাকে।
এবিষয়ে পেকুয়া পল্লী বিদ্যুতের ইনচার্জ খোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন এবং দ্রুত মেরামত করে দেওয়া হবে আশ্বস্থ করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।