২১ মার্চ, ২০১৯ | ৭ চৈত্র, ১৪২৫ | ১২ রজব, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  ৪ বাংলাদেশিকে ফেরত দিয়েছে মিয়ানমার   ●  ‘সোনার বাংলা’ গড়ে তোলাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রতিজ্ঞা: প্রধানমন্ত্রী   ●  নৌকার সর্মথনে ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা সম্পন্ন   ●  নিউজিল্যান্ডের রেডিও-টেলিভিশনে আজান সম্প্রচারের ঘোষণা   ●  গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দোকানির পা বিচ্ছিন্ন   ●  টেকনাফে স্টীল পাইপের ভেতরে ইয়াবা পাচারকালে আটক ২   ●  পালানোর পথে ১২ রোহিঙ্গা খুটাখালী থেকে আটক   ●  কক্সবাজারের ৬ উপজেলায় নির্বাচনী প্রচারণা তুঙ্গে   ●  টেকনাফে রোহিঙ্গা শিবিরে আগুনে পুড়ল ২০ ঘর   ●  আল্লাহর কসম, ইসলাম গ্রহণ করে আমি সম্মানিত: মার্কিন সঙ্গীতশিল্পী

যে কারণে আবারো অস্ট্রেলিয়া উড়াল দিলেন শাবনূর

ঢাকাই চলচ্চিত্রের পর্দা কাঁপানো অভিনেত্রী শাবনূর। ৯০ দশক থেকে এ পর্যন্ত আসা চিত্র তারকাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় তারকা হিসেবে বিবেচনা করা হয় তাকে। চলচ্চিত্র থেকে দীর্ঘ দিন দূরে আছেন এই নায়িকা। স্বামী ও সংসার নিয়েই কাটছে তার জীবন। বছরের বেশী ভাগ সময়ে থাকেন তিনি অস্ট্রেলিয়ায়।মাঝে মাঝে চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেলেও চলচ্চিত্রে নিয়মিত নন তিনি। কিছুদিন আগেও বাংলাদেশে ছিলেন তিনি। তবে অবকাশ কাটয়ে ফের অস্ট্রেলিয়ায় উড়াল দিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা শাবনূর।জানা গেছে একমাত্র পুত্র আইজান নেহানকে স্কুলে ভর্তি করাতে হুট করে তার এই সফর। তার স্বামী অনিক মাহমুদ জানান, দিন দশেক আগে সিডনি গেছেন শাবনূর। ছেলের ভর্তি কার্যক্রম সম্পন্ন করে মাস তিনেক পর দেশে ফিরবেন তিনি।ছেলেকে নিয়ে নিজের আশার করা উল্লেখ করে গত জন্মদিনে এক সাক্ষাৎকারে শাবনূর জানিয়ে ছিলেন, আমি চাইব, ও আদর্শবান মানুষ হিসেবে গড়ে উঠুক। ও যা হতে সেটাই হবে হবে। আমার যেমন পরিকল্পনা ছিল, তেমনি আমি নায়িকা হয়েছি। আইজানও তার মতো করে কোনো পেশা বেছে নেবে।

নব্বই দশকের এই জনপ্রিয় নায়িকা ২০১১ সালে অস্ট্রেলিয়া প্রবাসী অনিক মাহমুদকে বিয়ে করেন এ অভিনেত্রী। বিয়ের দুই বছরের মাথায় স্বামীর সঙ্গে অস্ট্রেলিয়ায় থিতু হন তিনি। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর তাদের পুত্রের জন্ম হয়।সিডনিতে তার ভাই-বোনসহ পরিবারের অন্যান্য সদস্যরাও থাকেন। সেখানে স্থায়ীভাবে বসাবাস করলেও মাঝে-মধ্যে দেশে ফেরেন তিনি।উল্লেখ, সবশেষ মোস্তাফিজুর রহমান মানিকের ‘এতো প্রেম এতো মায়া’ নামে একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি তবে এখনো ছবিটির শুটিং শেষ হয়নি।চলচ্চিত্রকার এহতেশাম পরিচালিত চাঁদনী রাতে সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আগমন শাবনূরের। প্রথম ছবি ব্যর্থ হলেও পরে সালমান শাহের সাথে জুটি গড়ে ব্যাপক জনপ্রিয়তা পান। একে একে এ জুটি সুপারহিট ছবি দিতে থাকেন। সালমানের অকাল মৃত্যুতে সাময়িক ভাবে শাবনূরের ক্যারিয়ার হুমকির মুখে পড়লেও তার চিরায়ত বাঙালি প্রেমিকার ইমেজ এবং অসাধারন অভিনয় ক্ষমতা তাকে দর্শকদের হৃদয়ে শক্ত আসন গড়তে সাহায্য করে। পরে রিয়াজ, শাকিল খান, ফেরদৌস ও শাকিব খান এর সাথে জনপ্রিয় জুটি গড়ে অসংখ্য ব্যবসাসফল ও জনপ্রিয় ছবি উপহার দেন।২০০৫ সালে মোস্তাফিজুর রহমান মানিকের ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।