২৩ আগস্ট, ২০১৯ | ৮ ভাদ্র, ১৪২৬ | ২১ জিলহজ্জ, ১৪৪০


আমি কিন্তু মোটরসাইকেল চালাতে পারি!

চ্যানেল আইয়ের রিয়ালিটি শো ‘গানের রাজা’তে ছিল টপ ফাইভ। টিভিতে গান করছে নিয়মিত। টিন তারকায় আজ হাজির নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী মেফতাহুর জান্নাত লরা

এত কিছু থাকতে হঠাত্ গান কেন?

গানের শুরুটা আমার পরিবার থেকে। আমার মা-বাবা দুজনই গান করেন এবং পরিবারের সবাই গান পছন্দ করে। তাই আমিও চার বছর বয়স থেকেই গান শেখা শুরু করি। আমার গানের প্রথম শিক্ষক আরিফ ভাইয়া। এরপর আরো অনেকের কাছে শিখেছি। এখনো শিখছি।

আলাদিনের চেরাগ পেলে কী চাইবে?

সবার আগে চকোলেটের রাজ্যে যেতে চাইব। তারপর বলব, দৈত্য ভাই, আমাকে সুন্দর নদী, গাছ, পাখিওয়ালা রাজ্যে নিয়ে যাও। সেখানে একটা শপিং মলও থাকা চাই। ঘুরব আর কেনাকাটা করব ইচ্ছামতো। তারপর বলব, যারা দরিদ্র তাদের যেন খাবার আর থাকার জায়গার ব্যবস্থা করে দেয়। ওটাই আমার বড় ইচ্ছা।

কোন ধরনের গান বেশি পছন্দ?

নজরুল, রবীন্দ্র, লালন, আধুনিক গান; আমি সব ধরনের গানই করি। তবে নজরুলগীতি বেশি ভালো লাগে।

গান নিয়ে মজার ঘটনা?

ক্যাম্পে থাকার সময় আমরা সেরা পাঁচজন মিলে একটা ব্যান্ড বানিয়েছিলাম। যার নাম শুনলে আপনার উল্টে পড়ে যাওয়ার আশঙ্কা আছে। তাই আর বললাম না। আরেকটা মজার ঘটনা তো আজকেই ঘটে গেল। দুপুরে একটা ইন্টারভিউ দেওয়ার সময় গান গাইতে গাইতে হেসে ফেলেছিলাম। কমপক্ষে ২০ বার হেসেছি।

গান গাইতে মঞ্চে উঠে দেখলে, সবাই গুন গুন করে কথা বলছে। কী করবে?

স্টেজে উঠেই যদি দেখি এ অবস্থা, তাহলে আগে মাইকে গলা ফাটিয়ে বলব, সবাই ১০ মিনিট নীরবতা পালন করুন। তারপর সবাই যখন নীরব, আমি তখন গাইতে শুরু করব।

ঝগড়া করা হয়?

আমি তেমন ঝগড়াটে না। তবে বন্ধুদের কথা আলাদা। তাদের সঙ্গে ঝগড়া লেগেই থাকে। বিশেষ করে আমার প্রিয় বন্ধুর সঙ্গে এক মিনিট ঝগড়া না করে থাকতে পারি না। আবার কথা না বলেও থাকতে পারি না।

হ্যামিলনের বাঁশিওয়ালার মতো ধরো তোমার গান শুনে এলাকার মশারা সব পিছু নিল, কী করবে?

গান গাইতে গাইতে দৌড়ে সিটি করপোরেশনের ভবনে চলে যাব। তারপর বলব, এবার মশার ওষুধ দিন! তা না হলে মশারা সব এই ভবনেই ঢুকে পড়বে! হা হা হা!

সুপারপাওয়ার পাওয়ার সুযোগ থাকলে কোনটা চাইবে?

প্রথমে সুপার উইম্যান হয়ে দুনিয়ার আকাশে-বাতাসে উড়ে বেড়াব। এই পাওয়ার দিয়ে পৃথিবীর সব দুষ্টু লোকদের ভালো হতে বাধ্য করব। মানুষজনের অসুখ-বিসুখ সারিয়ে তোলার সুপারপাওয়ার পেলেও কিন্তু ভালো হতো।

গানের পাশাপাশি?

পাশাপাশি পড়াশোনার বিকল্প তো নাই। আমার কেন যেন ছোটকাল থেকেই একটা ইচ্ছা। সেটি হলো, বড় হয়ে আমি ম্যাজিস্ট্রেট হব। ম্যাজিস্ট্রেট হয়ে ভেজালবিরোধী অভিযান চালাব। এ ছাড়া ছবি আঁকতে ভালোবাসি। আবৃত্তি করি, নাচ করি। সাইকেলও চালাতে পারি। আমি কিন্তু মোটরসাইকেল চালানোও শিখেছি! তবে চালাই না। লাইসেন্স নেই তো!

সাক্ষাত্কার নিয়েছেন জুবায়ের আহম্মেদ

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :