২৩ আগস্ট, ২০১৯ | ৮ ভাদ্র, ১৪২৬ | ২১ জিলহজ্জ, ১৪৪০


ইয়েমেনে পৃথক দুটি হামলায় নিহত ৪০

ইয়েমেনের এডেন শহরে বৃহস্পতিবার পৃথক দুটি হামলায় এক উর্ধ্বতন সামরিক কর্মকর্তাসহ কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। দুবাইভিত্তিক টেলিভিশন আল আরাবিয়ার বরাত দিয়ে এ খবর জানিয়েছে গালফ নিউজ। ইয়ামেনের দ্বিতীয় শহর এডেনের আলা জালা’আ সামরিক ক্যাম্প লক্ষ করে দ্বিতীয় হামলাটি চালানো হয় যার দায় শিকার করেছে ইরানের সমর্থনপুষ্ট হুতি জঙ্গিরা। বৃহস্পতিবার সেখানে সামরিক কুচকাওয়াচ চলাকালে সেখানে ড্রোন ও মাঝারি পাল্লার ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় হুতি বিদ্রোহীরা। এই হামলায় সেনাবাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জনোরেল মুনির আর ইয়াফিসহ ২০ জনের বেশি মানুষ নিহত হন।

হুতি বিদ্রোহী পরিচালিত আল মাসিরাহ টিভি চ্যানেলের এক খবরে বলা হয়েছে, তাদের সদস্যরা সেনা ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামলা চালিয়েছে।

এর আগে এডেনের শাইকা ওতমান জেলার এক পুলিশ স্টেশনকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

এই হামলায় নিহতদের মধ্যে তিন পুলিশ কর্মকর্তাও রয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে। এই হামলায় আরও ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন বেসামরিক নাগরিক রয়েছে। এক আত্মঘাতী স্থানীয় পুলিশ স্টেশনের কাছে গিয়ে তাদের সঙ্গে থাকা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটায়। সে সময় নিরাপত্তা সদস্যরা ডিউটিতে যোগ দিতে উপস্থিত হচ্ছিলেন বলে জানা যায়।

সূত্র: গালফ নিউজ

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :