২২ আগস্ট, ২০১৯ | ৭ ভাদ্র, ১৪২৬ | ২০ জিলহজ্জ, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী   ●  মিয়ানমারে বিদ্রোহীদের হামলায় ৩০ সেনা নিহত   ●  মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ   ●  চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২   ●  ঈদগাঁওতে সৌদিয়া পরিবহনের ধাক্কায় বৃদ্ধ নিহত   ●  জালালাবাদ থেকে দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ   ●  চকরিয়ায় সার্ফারী পার্কে প্রশিক্ষিত হাতির আঘাতে মাহুত নিহত   ●  বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রধান আসামী জিয়াউর রহমানকে ইতিহাস ক্ষমা করেনি-এমপি কমল   ●  আজ ভয়াল একুশে আগস্ট   ●  পদত্যাগ করছেন ইতালির প্রধানমন্ত্রী!

কক্সবাজারে জাতীয় নদী কনফারেন্স শুরু

বিবিএন ডেস্ক:
‘সুস্থ পর্যটন সুস্থ পরিবেবেশের জন্যে টেকসই নদী ব্যবস্থাপনা’ শিরোনামে পর্যটন নগরী কক্সবাজারে শুক্রবার থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী জাতীয় নদী কনফারেন্স-২০১৬।
 বাংলাদেশ নদী পরিব্রাজক দল আয়োজিত এই সম্মেলনে দেশ বিদেশের বিশেষজ্ঞদের পাশাপাশি নদী নিয়ে অধ্যয়নরত শিক্ষার্থী ও নদী নিয়ে সারাদেশে সক্রিয় মাঠপর্যায়ের কর্মীরা অংশ নিবেন।
1479393844বাংলাদেশ নদী পরিব্রাজক দলের সভাপতি মো. মনির হোসেন  জানান, দেশের বুকে বয়ে চলা নদীগুলোর বিভিন্ন পয়েন্টের অনিন্দ্যসুন্দর প্রাকৃতিক বৈচিত্র তুলে ধরা গেলে পর্যটকের ভিড়ে মুখরিত হবে নদনদীগুলো। মূলত এই বিষয়টি সামনে আনতেই এই কনফারেন্স আয়োজন করা হচ্ছে।
তিনি জানান, যে নদীগুলো মৃতপ্রায় অথবা অব্যবহৃত পড়ে আছে সেগুলোর স্বাভাবিক অবস্থা বজায় রেখে কি করে আরো প্রাণবন্ত করা যায় এবং এর বহুমুখি ব্যবহার নিশ্চিত করা যায় কনফারেন্সের আলোচনা থেকে তা উঠে আসবে। একটি আধুনিক নদী ব্যবস্থাপনা কাঠামো তৈরীর উপর জোর দেওয়া হবে কনফারেন্সে।
কনফারেন্সে প্রধান অতিথি থাকবেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মো. আতাহারল ইসলাম, বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান ড. অপরুপ চৌধুরী, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন।
বিষয় ভিত্তিক আলোচনায় অংশ নিবেন ইউনিভার্সিটি সেইনস মালেশিয়ার প্রফেসর ও নদী বিশেষজ্ঞ ড. চেন গাই ওয়ে, পদ্মা বহুমুখী সেতুর সংরিক্ষত এলাকার পরিকল্পনাকারী ও অশোকা ফেলো ড. আনিসুজ্জামান খান, জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষণিক সদস্য ও সাবেক অতিরিক্ত সচিব মো. আলাউদ্দীন, চট্টগাম বিশ্ববিদালয়ের সহযোগী অধ্যাপক ও নদী বিশেষজ্ঞ ড. মো. মঞ্জুরুল কিবরিয়া ও ইউনিভাসিটি টেকনোলজি মালেশিয়ার গেস্ট লেকচারার ও পিএইচডি রিসার্চ স্কলার মো. ওমর ফারুক।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :