১৮ সেপ্টেম্বর, ২০১৯ | ৩ আশ্বিন, ১৪২৬ | ১৭ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম

কর্মস্থলে যোগদান করেই  প্রশাংসা কুড়ালেন চকরিয়ার এসিল্যান্ড তানভীর হোসেন

নতুন কর্মস্থলে যোগদান করেই  প্রশাংসা কুড়ালেন কক্সবাজারের চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন।তিনি সোমবার (৯সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চকরিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডে ও ঢেমুশিয়া ইউনিয়নে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ভ্রাম্যমান আদালত  অভিযানের নেতৃত্বে দেন।
স্থানীয় সূত্রে জানা গেছ, চকরিয়া পৌরসভাস্থ মগ ছড়াখাল দখল করে মাছ ধরার জাল (দাইজ্যা) বসিয়ে পানি চলাচলের পথ বন্ধ করে দেয় কতিপয় মাছ চাষী। এতে সৃষ্ট নদীর পানি নিচের দিকে নামতে না পারায় ওই এলাকার কৃষকরা চরম দুর্ভোগে পড়ে। স্থানীয় লোকজন উপজেলা প্রশাসনকে অবহিত করলে প্রশাসন তাৎক্ষনিক ভাবে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে একদল পুলিশ নিয়ে অভিযান চালিয়ে খালের পানির চলাচল পথ উম্মুক্ত করে দেয়। একই দিন পরে ঢেমুশিয়া মুছারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের চলাচলের পথ কাঁটা তার দিয়ে দখলে রাখায় ওই চলাচল পথও দখল উচ্ছেদ করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ও নবাগত সহকারী কমিশনার (ভূমি) তানবির হোসেন বলেন, খাল দখল করে পানি চলাচলের পথ বন্ধ করে রাখে ওই এলাকার কিছু দখলবাজচক্র। এতে দুর্ভোগে পড়েন ওই এলাকার কৃষক। ঘটনাটি প্রশাসনের নজরে আসলে তাৎক্ষনিক ভাবে অভিযান চালিয়ে খালের পানির চলাচল পথ উম্মুক্ত করে দেয়া হয়। তিনি আরও বলেন, এদিন দুপুরের দিকে ঢেমুশিয়া মুছারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের চলাচলের পথ কাঁটা তার দিয়ে দখলে রাখায় ওই চলাচল পথও দখল উচ্ছেদ করে তা চলাচলের জন্য স্বাভাবিক করে দেয়া হয়েছে। এছাড়াও অবৈধভাবে নদী ও ছড়াখাল দখলকারীদের বিরুদ্ধে আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
উল্লেখ্য,গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর)  চকরিয়ায় উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মস্থলে যোগদান করেছেন তানভীর হোসেন। তিনি উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সাথে সৌজন্য সাক্ষাতের মধ্যদিয়ে স্বীয় পদে যোগদান করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার নবাগত সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। নবাগত কর্মকর্তা তানভীর হোসেন সদ্য বিদায়ী সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের স্থলে যোগদান করেন। সদ্য যোগদান করা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা চাঁদপুর জেলার হাইমচর উপজেলা ভূমি অফিস থেকে বদলী হয়ে চকরিয়া উপজেলা ভূমি অফিসে যোগদান করেছেন বলে জানাগেছে। তিনি ইতিপূর্বে চাঁদপুর হাইমচর উপজেলায় দায়িত্বপালনকালে অত্যান্ত নিষ্ঠা, সততা ও দক্ষতার সহিত জনবান্ধব ভূমি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন বলে ঘনিষ্ঠ সূত্রে জানা যায়। চকরিয়ায় দায়িত্ব পালনে সবার পরামর্শ ও আন্তরিক সহযোগিতা কামনা করেছেন এসিল্যান্ড তানভীর হোসেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :