১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১ আশ্বিন, ১৪২৬ | ১৬ মুহাররম, ১৪৪১


ক্বারী ওবাইদুল্লাহ এর ইন্তেকালে বিভিন্ন মহলের শোক

প্রেসবিজ্ঞপ্তি :

যাঁর সুললিত কণ্ঠে পবিত্র কুরআন তিলাওয়াত ও আযানধ্বনিতে তৃপ্ত হতো মুমিন হৃদয় সেই বিশ্ববরেণ্য ক্বারী, ঢাকা চকবাজার শাহী জামে মসজিদের সুদীর্ঘ ৪০ বছরের খতীব মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ আমাদের আর নেই। তিনি ২০ডিসেম্বর মঙ্গলবার রাত সাড়ে ৭ টায় ইন্তেকাল করেছেন- ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বরেণ্য এই ইসলামী ব্যক্তিত্বের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন কক্সবাজারের বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

জেলা নেজামে ইসলাম পার্টি:
উপমহাদেশের বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব, বিশ্ববরেণ্য ক্বারী, ঢাকা চকবাজার শাহী জামে মসজিদের সুদীর্ঘ ৪০ বছরের খতীব মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ঐক্যজোট কক্সবাজার জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ, সাবেক সভাপতি মাওলানা মুহাম্মদ হানিফ, বর্তমান সহ-সভাপতি মাওলানা আ.হ.ম নূরুল কবির হিলালী, মাওলানা আবদুর রহিম ফারুকী, সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ ইয়াছিন হাবিব, যুগ্ম সম্পাদক মাওলানা আব্দুচ্ছালাম কুদ্ছী, কক্সবাজার শহর সভাপতি এম নুরুল হক চকোরী, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর প্রমূখ। এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন- মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. ছিলেন, একজন একনিষ্ঠ খাদেমে কুরআন। যাঁর সুমধুর কণ্ঠে পবিত্র কুরআনের তিলাওয়াতে শুরু হতো জাতীয় সংসদ অধিবেশন, যাঁর কণ্ঠের আযানধ্বনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনের মাধ্যমে সারাবিশ্বের মুসলমানেরা শুনে মুগ্ধ হতো। বরেণ্য এ আলেমেদ্বীনের ইন্তেকালে দেশবাসী দ্বীনে হকের প্রকৃত একজন নিশান বরদারকে হারালো। নেতৃবৃন্দ মহান আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা:
যাঁর দরাজ কণ্ঠে পবিত্র কুরআনের তিলওয়াত শুনে আত্মার প্রশান্তি নেমে আসতো সেই বিশ্ববরেণ্য ক্বারী, ঢাকা চকবাজার শাহী জামে মসজিদের সুদীর্ঘকালের খতীব মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি মুহাম্মদ ইউছুফ মক্কী, সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হামিদ, অর্থ সম্পাদক মুহাম্মদ আব্দুর রশিদ, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ ইব্রাহিম, নির্বাহী সদস্য মুহাম্মদ দিদারুল আলম, মুহাম্মদ আতাউল্লাহ প্রমূখ। নেতৃবৃন্দ বলেন, মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. ছিলেন, পবিত্র তিলাওয়াতে কুরআনের প্রাণপুরুষ। বরেণ্য এ ক্বারী সাহেবের সুমধুর কণ্ঠে কুরআন তিলাওয়াতে এক সময় মুখরিত হতো জাতীয় সংসদ ও বঙ্গবভন। যাঁর কৃতিত্বে আন্তর্জাতিক পরিমন্ডলেও সমুন্নত হয়েছে স্বদেশের ভাবমর্যাদা। মাহে রমযানে যাঁর কণ্ঠে ভেসে আসতো তিলাওয়াতে কুরআনের ধ্বনি। এমন এক গুণীজন ও হামেলে কুরআনের ইন্তেকালে দেশবাসী দ্বীনি জগতের এক উজ্জ্বল নক্ষত্রকে হারালো। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদ:
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী, ঢাকা চকবাজার শাহী জামে মসজিদের সাবেক খতীব মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের উপদেষ্টা মাসিক আল্-হক সম্পাদক আল্লামা ফুরকানুল্লাহ খলিল, মাসিক আত্-তাওহীদ সম্পাদক ড. আ.ফ.ম খালিদ হোসেন, মাওলানা আ.হ.ম. নুরুল কবির হিলালী, কবি কাজী মোহাম্মদ আলী, পরিষদের সভাপতি মাওলানা আব্দুচ্ছালাম কুদছী, সহ-সভাপতি এম. নুরুল হক চকোরী, মাওলানা মুফতি কামাল হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, শিক্ষা ও গবেষণা সম্পাদক এম. আবদুল গফফার নাছের, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দিন, হাফেজ শওকত আলী প্রমুখ। এক শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ মনীষীদের সান্নিধ্যধন্য একজন প্রতিভাবান আলেমেদ্বীন ও লেখক। যাঁর কণ্ঠে পবিত্র কুআনের তিলওয়াত ছিল দেশ- বিদেশের অসংখ্য শ্রোতাদের আত্মার খোরাক। এ রকম মনীষীগণ দেশ ও জাতির অমূল্য রতন। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করি এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানাই।

রামু লেখক ফোরাম:
বিশ্ববরেণ্য ক্বারী, ঢাকা চকবাজার শাহী জামে মসজিদের সাবেক খতীব মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন, রামু লেখক ফোরামের উপদেষ্টা আখতারুল আলম, মাওলানা আ.হ.ম নূরুল কবির হিলালী, মাওলানা আবদুচ্ছালাম কুদ্ছী, এড. হোছাইন আহমদ আনছারী, এস মোহাম্মদ হোসেন, মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, অধ্যাপক মনির আহমদ, ফোরামের সভাপতি এম আতাউর রহমান, সহ-সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবুবকর ছিদ্দিক, সহ-সাংগঠনিক সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, অর্থ সম্পাদক মঈনুদ্দীন মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ সাইফুল ইসলাম, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক খলীলুল্লাহ ফুরকান (আমেল), সদস্য সাজ্জাদ সরওয়ার প্রমূখ। নেতৃবৃন্দ বলেন, পবিত্র কুরআন-সুন্নাহ্র আলো ছড়ানেরা মাধ্যমে আদর্শ সমাজ প্রতিষ্ঠায় মাওলানা ক্বারী ওবাইদুল্লাহ রহ. অসামান্য অবদান রেখে গেছেন। তাঁর ইন্তেকালে আমরা একজন প্রকৃত কুরআনপ্রেমিক প্রজ্ঞাবান আলেমেদ্বীন ও দ্বীনি রাহাবারকে হারিয়েছি। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :

error: Content is protected !!