২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৮ আশ্বিন, ১৪২৬ | ২৩ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  কক্সবাজারের চেহারা পাল্টে যাবে: ওবায়দুল কাদের   ●  জাতিসংঘের সাধারণ সভায় যোগ দিতে নিউ ইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী   ●  পাকিস্তানে ভয়াবহ দুর্ঘটনায় নিহত ২৬   ●  সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের মাধ্যমে কংক্রিটের ব্লক দিয়ে স্থায়ী বাঁধ নির্মাণ করতে হবে   ●  ঈদগাঁওতে টমটম চালককে হত্যাঃ প্রতিবাদে শ্রমিকলীগের মানববন্ধন   ●  ঈদগাঁওতে সন্ত্রাসীদের হাতে নিহত যুবকের লাশ পরিবারের কাছে হস্তান্তরঃ পৃথক দুই মামলা   ●  রোহিঙ্গা ইস্যুতে বিশৃঙ্খলা সৃষ্টি না করে সরকারের পাশে থাকুন   ●  উখিয়া মাদক কারবারির বাড়ির মাল ক্রোক   ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত   ●  ঈদগাঁওতে টমটম চালককে গুলি করে হত্যাঃ অস্ত্রসহ সাবেক সেনা কর্মকর্তার পুত্র ঘাতক আটক 

খুলনা থেকে সিলেট পর্যন্ত ভারতকে দিতে হবে!

ভারতীয় জনতা পার্টি বিজেপির শীর্ষ নেতা সুব্রাহ্মনিয়ম স্বামী বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেছেন। তিনি বলেছেন, খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে।

এ নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির এই শীর্ষ নেতার যুক্তি হলো, ১৯৪৭ সালে দেশ ভাগের পর বাংলাদেশ থেকে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে। বাংলাদেশ সরকারকে তাদের ফিরিয়ে নিতে হবে। আর তা করতে না পারলে এসব মুসলমানের বসবাসের জন্য বাংলাদেশকে এক তৃতীয়াংশ জমি ছাড়তে হবে। গত শনিবার আসামের শিলচর থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘সাময়িক প্রসঙ্গ’ এ খবর জানায়।

তার দাবি, বাংলাদেশ ভূখণ্ড থেকে নাকি এক-তৃতীয়াংশ মানুষ সীমান্ত টপকে ভারতে ঢুকেছে। তার আবদার, এসব লোকজনকে ফিরিয়ে না নিলে বাংলাদেশকে দেশের এক-তৃতীয়াংশ ভূখণ্ড ভারতকে ছেড়ে দিতে হবে।

নিজের দাবিকে পাকাপোক্ত করতে সুব্রাহ্মনিয়ম স্বামী অসাড় যুক্তি হলো-সৌদি আরব, কুয়েত, কাতারসহ বিশ্বের মুসলিম অধ্যুষিত দেশগুলোতে হিন্দুরা মৌলিক অধিকার থেকে বঞ্চিত। এমনকি প্রকাশ্যে ধর্ম পালনেরও অধিকার নেই তাদের। কিন্তু ভারতে হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ হওয়া সত্ত্বেও এই দেশ ধর্মনিরপেক্ষ।

এসময় তিনি বাংলাদেশ সংলগ্ন এলাকাগুলো থেকে ভারতে অনুপ্রবেশ সম্পর্কে সতর্ক থাকারও আহ্বান জানান। বাংলাদেশের জমি নেওয়ার বিষয়ে ভারত সরকারের মতামত আছে কিনা এ বিষয়ে সুব্রামানিয়ান বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কিংবা অন্য নেতাদের সঙ্গে তারইএ প্রসঙ্গে কথা হয়নি। কিন্তু সঠিক সময়েে তিনি পার্লামেন্টে বিষয়টি উত্থাপন করবেন বলেও বিজেপির এই নেতা জানান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :