২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৮ আশ্বিন, ১৪২৬ | ২৩ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  কক্সবাজারের চেহারা পাল্টে যাবে: ওবায়দুল কাদের   ●  জাতিসংঘের সাধারণ সভায় যোগ দিতে নিউ ইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী   ●  পাকিস্তানে ভয়াবহ দুর্ঘটনায় নিহত ২৬   ●  সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের মাধ্যমে কংক্রিটের ব্লক দিয়ে স্থায়ী বাঁধ নির্মাণ করতে হবে   ●  ঈদগাঁওতে টমটম চালককে হত্যাঃ প্রতিবাদে শ্রমিকলীগের মানববন্ধন   ●  ঈদগাঁওতে সন্ত্রাসীদের হাতে নিহত যুবকের লাশ পরিবারের কাছে হস্তান্তরঃ পৃথক দুই মামলা   ●  রোহিঙ্গা ইস্যুতে বিশৃঙ্খলা সৃষ্টি না করে সরকারের পাশে থাকুন   ●  উখিয়া মাদক কারবারির বাড়ির মাল ক্রোক   ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত   ●  ঈদগাঁওতে টমটম চালককে গুলি করে হত্যাঃ অস্ত্রসহ সাবেক সেনা কর্মকর্তার পুত্র ঘাতক আটক 

গর্জনিয়ায় শত বছরের কবরস্থান দখল করেছেন ভূমিদস্যু মজিদও খালেক

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল এলাকার শত বছরেরও বেশি পুরনো কবরস্থান দখল করে কুইজ্জা স্থাপন করে অবৈধ ভাবে দখল করার অভিযোগ পাওয়া গেছে।গতকাল শনিবার সরজমিনে গিয়ে দেখা যায় কবরস্থান দখল করে ঘেরা দেওয়ার সময় নতুন কবর দেওয়া মৃত মানুষের লাশের হাড় দেখতে পায় এর পরও অবৈধ ভাবে শত বছরের কবরস্থান দখল করতে ঘেরা এবং কুইজ্জা তৈরী করে রেখেছে।
এলাকাবাসীরা জানান, প্রায় ২ হাজার মানুষেরও বেশি জনগণ উক্ত কবরস্থানে তাদের আত্মীয়স্বজন যে কোন কেউ মারা গেলে উক্ত কবরস্থানে সমাহিত করা হয়। কবরস্থানের নামে বৈধতার কাগজপত্র রয়েছে বলে জানান এলাকাবাসী।
পার্শ্ববর্তী এলাকা থেকেও ঐ কবরস্থানে মৃত মানুষ দাফন করা হয় বলে জানা গেছে। তাই শত বছরের পুরনো কবরস্থানকে দখল করতে অবৈধভাবে ঘেরা ও কুইজ্জা তৈরী করে রেখেছে উক্ত কবরস্থানের পার্শ্ববর্তী মৃত হাকিম মিয়ার পুত্র আব্দুল মজিদ ও তাহার আপন ভাই আবদুল খালেক ও সহযোগীরা।স্থানীয় বাসিন্দা আজিজুর রহমানও ওবায়দুল হক জানান আমাদের শতবছরের কবরস্থানটি জোর পূর্বক দখল করার কারণে জানাযার নামাজ পড়নোর মত যায়গা নেই তাই দ্রুত কবরস্থানটি দখল মুক্ত করার জন্য রামু উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ চাই।
এই ব্যাপারে আব্দুল মজিদের নিকট জানদে চাইলে প্রতিবেদককের জানান, আমাদের খতিয়ানে জায়গা দখল করেছি। যদি কারো লাশ থাকে সেটা আমার দেখা বিষয় নয়। গর্জনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ পরিদর্শক নুরুল আবছার জানান মোবাইলের মাধ্যমে অভিযোগটি শুনেছি লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।স্থানীয় ইউপি সদস্য সহ শত শত মানুষের দাবি সরেজমিন তদন্ত পূর্বক আইনের আওতায় এনে পুরনো কবরস্থান আগের অবস্থায় ফিরিয়ে পাওয়ার আহবান জানান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :