২২ আগস্ট, ২০১৯ | ৭ ভাদ্র, ১৪২৬ | ২০ জিলহজ্জ, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত   ●  রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ   ●  ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী   ●  মিয়ানমারে বিদ্রোহীদের হামলায় ৩০ সেনা নিহত   ●  মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ   ●  চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২   ●  ঈদগাঁওতে সৌদিয়া পরিবহনের ধাক্কায় বৃদ্ধ নিহত   ●  জালালাবাদ থেকে দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ   ●  চকরিয়ায় সার্ফারী পার্কে প্রশিক্ষিত হাতির আঘাতে মাহুত নিহত   ●  বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রধান আসামী জিয়াউর রহমানকে ইতিহাস ক্ষমা করেনি-এমপি কমল

চকরিয়ার বদরখালী সড়কে ঘরমুখো মানুষের ভোগান্তি চরমে: নিয়ন্ত্রনে নেই প্রশাসনের

চকরিয়া-মহেশখালী আন্ত:মহাসড়কের বদরখালী ব্রীজ থেকে চৌমুহনীর ১ কিলোমিটার এলাকাজুড়ে প্রতিনিয়ত চলছে যানজট। যানজট নিরসন ও পথচারিদের নিরাত্তায় প্রশাসনের কোন ধরনের নিরাপত্তাকর্মী থাকলেও তাদের দৈনিক ও মাসিক মাসোহারা নিতে ব্যস্ত তারা। ফলে সড়কটিতে সিএনজি, টমটম, ভটভটি গাড়ীর নৈরাজ্য বেড়েই চলছে।এতে দূরপাল্লার যাত্রীতের দিনের অধিকাংশ কর্মঘন্টা চলে যায় গাড়ীতে যানজটের কবলে পড়ে।  সরেজমিনে গত ১০ আগষ্ট দুপুর দেখা যায়,পবিত্র ঈদুল আযহার ঘরমুখো মানুষ গাড়ীতেই দুপুর  ২:১৫ মিনিট থেকে প্রায় ৪টা পর্যন্ত দীর্ঘ লাইনের যানজটে চরম ভোগান্তির স্বীকার হচ্ছে। এ সঙ্গে যোগ হয়েছে পথচারীসহ রোগীর গাড়ীও ।
স্হানীয় এক পথচারী জানান, প্রতিদিন চকরিয়া-মহেশখালীর মত বিশাল এলাকার যানচলাচলের একমাত্র সড়ক হল এটি। ফলে মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্র,লবণ বোঝাই ট্রাক,মাছ,কাকঁড়া,পান ও নিত্য-প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বাহনের একমাত্র সড়ক এটি। ব্যস্ততম যাতায়তের এই সড়কটি সিএনজি, টমটম ও অটোরিক্সার দখলে থাকায় অন্তহীন ভোগান্তি চরম আকারে ধারণ করছে। বিশেষ করে সিএনজি গাড়ী গুলো সড়কে রাখার কারণে এসব যানযট প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে।কিন্তু আইন শৃংঙ্খলা রক্ষাকারী পুলিশ বাহিনীর কোন ভুমিকা নেই বললে চলে বলে জানান। তবে একাধিক শ্রমিক জানান, এ স্থানে পুলিশ, বন, সড়ক, পরিষদ সহ ৪ স্থরের চাঁদা আদায়ে রয়েছে সংশ্লিষ্ট প্রশাসনের দালাল ও ক্যাশিয়ার। তাদেরকে নিয়মিত মাসোহারা দিতে হয়। এতে করে সংশ্লিষ্ট প্রশাসন নিরব দর্শকের ভুমিকা পালন করে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :