২১ অক্টোবর, ২০১৯ | ৫ কার্তিক, ১৪২৬ | ২১ সফর, ১৪৪১


বিবিএন শিরোনাম

চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয়ে টেকনাফের ৪ জনকে অপহরণ: আটক ৯

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোরে অভিযান চালিয়ে চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকা থেকে সংঘবদ্ধ চক্রটির সদস্যদের গ্রেপ্তার করা হয়।।পুলিশ সূত্রে জানা যায়, টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারের মোঃ বেলাল (৩০) ও ইয়াছিন (২৪) নামে দুই ব্যক্তি দুবাই যাওয়ার উদ্দেশ্য হ্নীলা থেকে চট্টগ্রামে আসেন। নগরীর কালামিয়া বাজার এলাকায় এক আত্মীয়ের বাসায় ওঠেন তাঁরা।দুবাইগামী দু’জনের সাথে তাঁদেরকে এয়ারপোর্ট পর্যন্ত পৌঁছে দেয়ার জন্য বশির আহমদ (৪৫) ও মোঃ ফারুক (২৩)নামে আরো দু’জন সাথে করে আসেন।তাঁরা চারজনই গতকাল (১১সেপ্টেম্বর) বিকাল ৫ টার দিকে বাসা থেকে বের হয়ে কালামিয়া বাজার মোড়ে নাস্তা করতে গেলে নাস্তার দোকানি তাঁদের ঠিকানা জানতে চায়।পরে নাস্তা সেরে বাসায় চলে গেলে হঠাৎ করেই নয় জন যুবক এসে বিদেশগগামী দুই যুবক ও তাদের দুই আত্মীয়কে ডিবি পুলিশে পরিচয়ে থানায় নিয়ে যাওয়ার কথা বলে তুলে নিয়ে যায়। তাদের ওপর নির্যাতন চালিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।অপহৃতরা মোবাইল ফোনে পরিবারকে জানালে বিভিন্ন বিকাশ নাম্বারে কিছু অর্থ পাঠানো হয়।সব টাকা পাঠানোর জন্য অপহরণকারীরা মারধর করতে থাকে। অপহরণের শিকার হওয়া হ্নীলার ৪ জনই চট্টগ্রামস্হ উখিয়া উপজেলা ছাত্রপরিষদের সাধারণ সম্পাদক এস.ডি. রায়হানের দাদার বাড়ীর প্রতিবেশী হওয়ায় বিষয়টি হ্নীলা থেকে রায়হান কে অপহৃতদের পরিবার ফোন করে জানায় ।রায়হান জানায়, ‘আমাকে জানানোর পর আমি জাতীয় জরুরী সেবা ৯৯৯ নাম্বারে দ্রুত কল দিলে তাঁরা বাকলিয়া থানায় তৎক্ষণাৎ বিষয়টি জানায়”।
বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নেজাম উদ্দিন জানান, ”টেকনাফের হ্নীলা থেকে অাগত ৪ জনকে ডিবি পুলিশ পরিচয়ে বাকলিয়ার হাটখোলা থেকে অপহরণ করে একটি সংঘবদ্ধ চক্র, অপহরণকারীদের দেওয়া বিকাশ নাম্বার এবং মুক্তিপনের জন্য কল দেওয়া নাম্বারটির ঠিকানা অনুসরণ করে বাকলিয়া থানার অাব্দুল লতিফ হাটখোলা এলাকায় রাতভর অভিযার চালিয়ে ৯ জন অপহরণকারীকে গ্রেপ্তার করি, সেই সাথে অপহরণের শিকার হওয়া ৪ জনকেও অক্ষত অবস্হায় উদ্ধার করতে সক্ষম হই, গ্রেপ্তারকৃত সবাইকে মামলা দিয়ে অাদালতে প্রেরণ করা হয়েছে”।
গ্রেফতারকৃতরা হল মো. সোহাগ (২৪), জাহিদুর আলম (২৩), আবু হেলাল (২৮), মো. সাকিল (২৪), ইব্রাহিম (২০), মো. ইমরান (২৬), মো. মুজিব (২৫), শওকত আলী (২৬) ও মো. সাহাব উদ্দিন (১৯)।
এ সময় অপহরণকারীদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩০ হাজার টাকা।গ্রেপ্তারকৃত সবাই বাকলিয়ার আব্দুল লতিফ হাটখোলা এলাকার বলে জানায় পুলিশ।পুলিশ আরো জানায়, তাঁরা সংবদ্ধ হয়ে প্রতিনিয়ত চুরি, ছিনতাইসহ এবং এলাকায় ত্রাস সৃষ্টি করে বেড়ায়।উদ্ধারের পর বেলাল ও ইয়াছিনকে সকাল ৯টার দুবাইগামী এয়ার এরাবিয়ান ফ্লাইটে তুলে দেয়া হয়। এ ঘটনায় ‘চট্টগ্রামস্হ উখিয়া উপজেলা ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক এস.ডি রায়হান বাদী হয়ে আটককৃত নয় জনের বিরুদ্ধে বাকলিয়া থানায় মামলা দায়ের করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :