২২ আগস্ট, ২০১৯ | ৭ ভাদ্র, ১৪২৬ | ২০ জিলহজ্জ, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী   ●  মিয়ানমারে বিদ্রোহীদের হামলায় ৩০ সেনা নিহত   ●  মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ   ●  চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২   ●  ঈদগাঁওতে সৌদিয়া পরিবহনের ধাক্কায় বৃদ্ধ নিহত   ●  জালালাবাদ থেকে দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ   ●  চকরিয়ায় সার্ফারী পার্কে প্রশিক্ষিত হাতির আঘাতে মাহুত নিহত   ●  বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রধান আসামী জিয়াউর রহমানকে ইতিহাস ক্ষমা করেনি-এমপি কমল   ●  আজ ভয়াল একুশে আগস্ট   ●  পদত্যাগ করছেন ইতালির প্রধানমন্ত্রী!

চৌফলদন্ডি-খুরুস্কুল সেতু পর্যটকদের ভিড়ে মূখর

সেলিম উদ্দিন, ঈদগাঁও:

কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডি-খুরুস্কুল সেতু পর্যটকদের ভিড়ে মুখর হয়ে উঠেছে। বিগত সময়ে বৃহত্তর ঈদগাঁওর ৬ ইউনিয়নকে সদর ও জেলা থেকে বিচ্ছিন্ন করে রেখেছিল এ সেতু। এ ৬ ইউনিয়নের ৮ লাখ মানুষের দুঃখ লাঘব করার জন্য নির্মিত করা হয় এ সেতু। এবারের ঈদুল ফিতরের ছুটিতে ভ্রমন পিপাসু মানুষের পদচারনা বেড়েছে চৌফলদন্ডি-খুরুস্কুল সংযোগ সেতুর পাড়। সেতুর উপরে ও নদীর দুই ধারে দেখা দিয়েছে ভ্রমন পিপাসু মানুষদের ঢল।ঈদের দিন থেকে শুরু করে ঈদের মঙলবার বিকেলে পর্যন্ত দেখা গেছে চকরিয়া, ঈদগাঁও, ঈদগড় এলাকার হাজার হাজার ভ্রমন পিপাসু মানুষের ভিড়। সরেজমিনে দেখা গেছে, স্থানিয়রা স্ব-পরিবারে বেড়াতে এসেছে সেতুতে। এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, প্রেমিক যুগলসহ সর্বস্থরের মানুষ এখানে আসছেন। ভ্রমন পিপাসুরা সেতুর উপর ও নিচে বন্যা নিয়ন্ত্রন বাঁধে পায়ে হেটে প্রকৃতিতে ভরা সৌন্দর্য উপভোগ করছেন। কেউ কেউ নৌকা বোটে চড়ে নদী ভ্রমন করছেন। কেউ কেউ সেতু উপরে নিজেদের সেলফি তুলছেন।
এসময় কথা হয় চকরিয়া উপজেলার খুটাখালীর কজন ভ্রমন পিপাসুদের সাথে। তারা জানান,এখানে বেড়াতে এসে তাদের ভালো লেগেছে। এ ভ্রমন তাদের মানষিকতার বিকাশ ঘটাবে এমনটি মনে করেন তারা। রামু উপজেলার ঈদগড় থেকে আসা মিনা, রিপনসহ অনেকেই জানান, তারা ঈদুল ফিতর উপলক্ষে সেতু ও নদীর রুপ দেখার জন্য এসেছেন। ভালোই লাগছে তাদের। দর্শনার্থীদের কাছে বাদাম বিক্রির জন্য আসা স্থানীয় মজিদ জানান, তিনি সেতু-নদীর পাড়ে এসে বাদাম বিক্রি করে বেশ লাভবান হয়েছেন। উল্লেখ্য চৌফলদন্ডি-খুরুস্কুল নদীটি আগে থেকেই প্রকৃতির সৌন্দর্যে ভরা ছিল। সেতুটি নির্মিত হওয়ায় এর রুপ আরও বৃদ্ধি পেয়েছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :