২৩ আগস্ট, ২০১৯ | ৮ ভাদ্র, ১৪২৬ | ২১ জিলহজ্জ, ১৪৪০


বিবিএন শিরোনাম

জাতীয় শোক দিবস ও কলেজ আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্নতায়: রেজাউল করিম

কক্সবাজারের চকরিয়া উপজেলাস্থ ডুলাহাজারা ডিগ্রী কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও কলেজ আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্নতায় যোগদান করেন, রেজাউল করিম। গত ৮ আগষ্ট সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, সাবেক চকরিয়া উপজেলার চেয়ারম্যান ও অত্র কলেজের গর্ভণিং বডির সভাপতি রেজাউল করিম।
তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, আসন্ন ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। কেন? আমরা উদযাপনে স্মরণ করি। কারণ যিনি যুদ্ধবিধ্বস্থ স্বাধীন বাংলাদেশকে পূর্ণগঠন করে, স্বল্পতম সময়ে দেশের সংবিধান থেকে শুরু করে, দেশ বা জাতিকে বিশ্বের দরবারে মাথা উচুঁ করে দাড়াঁবার যোগ্যতা অর্জন করে দিয়েছেন। যিনি পাকিস্থানের হানাদার বাহিনীর হাতে নির্যাতিত, দীর্ঘ এক যুগেরও বেশী সময় কারাবাস থেকে দেশকে পরাধীন মুক্ত করতে যুদ্ধে লিপ্ত থেকে দেশের মুক্তিযোদ্ধাদের নায়ক হিসেবে কাজ করে, আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি। ১৫ আগষ্টের এই মুক্তিযোদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে নির্মম ভাবে হত্যা করেছে এক মির্জাফর জনগোষ্ঠি। এতে করে বাংলা মানুষ হারিয়েছে এক মহান নেতা। যিনি স্বাধীনতা যুদ্ধের অতন্দ্র প্রহরী ও সফল মুক্তিযোদ্ধের মহানায়কের ভুমিকা পালন করেছেন, আজ আমরা এই বাংলার অবিসংবাদিত নেতাকে জাতিয় ভাবে স্মরণ লক্ষে এ আয়োজন।
আলোচনা সভার শেষে কলেজ আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য প্রভাষক ও শিক্ষার্থীদের নিয়ে বিকেল ৩টা পর্যন্ত কলেজের চর্তুরপাশে ময়লা আর্বজনা জলবদ্ধতা নিরসনের কাজ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রেজাউল করিম।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র কলেজের নিষ্ঠাবান অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, প্রভাষক সিন্টু কুমার চৌধুরী। সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত, বাইবেল পাঠ, গীতা পাঠ ও ত্রীপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম আরম্ভ হয়।
উক্ত অনুষ্ঠানে প্রভাষক শওকত আলম, প্রভাষক মশাররফ হোসেন মুন্না, প্রভাষক মজিবুর রহমান ও ডুলাহাজারা ইউপি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমির উদ্দিন বুলবুল। এছাড়াও অনুষ্ঠানে কলেজের সকল প্রভাষক, কর্মচারী ও শিক্ষার্থীরাসহ কলেজ প্রতিষ্ঠাতা সদস্য আব্দু মতলব ও ইউপি ছাত্রলীগ নেতা রিয়াজ উদ্দিন বাপ্পী উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, জাতীয় শোক সভা অনুষ্ঠানে বঙ্গবন্ধু নামে রচিয়ত কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতা, গুজব বিষয়ক সচেতনতামুলূক আলোচনা ও ডেংগু প্রতিরোধের সুব্যবস্থার দিক-নির্দেশা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :