১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১ আশ্বিন, ১৪২৬ | ১৬ মুহাররম, ১৪৪১


ইসলামপুরে সাংসদ কমল:

জীবনের লক্ষ্যে পৌঁছাতে পড়াশোনার বিকল্প নেই, বিশ্বায়নের যুগে টিকে থাকতে হলে ভাষাগত দক্ষতা লাগবে

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজার সদরের ঈদগাঁওকে আলাদা উপজেলা করতে না পারলে আগামীতে নির্বাচন করব না। ইসলামপুরে একটি বেসরকারী ব্যাংকের শাখা করা হবে। তিনি বলেন, ইসলামপুর শিক্ষাদীক্ষায় অনেক দূর এগিয়ে গেছে। লবণ শিল্পের দিক দিয়ে বাংলাদেশের অন্যতম এই এলাকায় একটি ব্যাংকের শাখা খুবই জরুরী। বিষয়টি আমি গুরুত্বের সাথে নিয়েছি। যে কোন একটি বেসরকারি ব্যাংকের শাখা চালু করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইসলামপুর ইউনিয়ন স্টুডেন্টস ফোরাম’-এর ঋদ্ধ চ বি তৃতীয় প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল কথাগুলো বলেছেন। বুধবার (১৪ আগস্ট) দুপুরে নাপিতখালি হাইস্কুল মিলনায়তনে অনুষ্ঠানে সাইমুম সরওয়ার কমল বলেন, পরীক্ষায় এ + পাওয়া বড় কথা নয়। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারাটাই সফলতা।

জীবনকে সঠিক পথে চালাতে সময়ের প্রতি গুরুত্ব দিতে হবে। মহান জাতীয় সংসদের শ্রেষ্ঠ সুবক্তা স্বীকৃতিপ্রাপ্ত সাইমুম সরওয়ার কমল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনের লক্ষ্যে পৌঁছাতে পড়াশোনার বিকল্প নেই। বিশ্বায়নের যুগে টিকে থাকতে হলে ভাষাগত দক্ষতা লাগবে। কিছুটা হলেও কারিগরি জ্ঞান অর্জন করতে হবে। লবণ আমদানির বিষয়ে এমপি কমল বলেন, দেশে প্রচুর লবণ উৎপাদন হয়েছে। আমদানির কোন প্রয়োজন নাই। আমি বেঁচে থাকতে লবন আমদানি করতে দেবনা। এ সময় তিনি লবণ আমদানির চক্রান্ত বন্ধে লবণ চাষি ও মিল মালিকদের সমন্বয়ে সিদ্ধান্ত নিতে হবে বলে জানান। উন্নয়নের চিত্র তুলে ধরে এমপি কমল শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, আমার সময়ে প্রতিটি এলাকায় উন্নয়নের ছোঁয়া লেগেছে।শিক্ষা-দীক্ষার উন্নয়ন হয়েছে। তিনি বলেন, আমার হাত দিয়ে অন্তত ৮ হাজার ছাত্র-যুবক চাকুরি পেয়েছে। যেখানে রাস্তা নেই সেখানে রাস্তা হবে। আমি মানুষের জন্য আছি। মানুষের জন্যই কাজ করে যাব, ইনশাআল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন -ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনজুর আলম, ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব অছিউর রহমান, আব্দুল কাদের মাস্টার, ইসলামপুর লবণ মিল মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি শামসুল আলম আজাদ, কক্সবাজার সিটি কলেজের থিয়েটার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান নুরুল ইসলাম, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ফার্স্ট এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট এবং ম্যানেজার অপারেশন মিজানুর রহমান, সাবেক ছাত্রনেতা দেলোয়ার হোসেন, বান্দরবন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক আবু তালেব, কক্সবাজার সদর আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক ও সোনালী সল্টের মালিক মোঃ শরিফ কোম্পানি, কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর, অ্যাডভোকেট তারেকুল ইসলাম, ঈদগাঁওর কৃতি সন্তান চবির শিক্ষক মোহাম্মদ আলী।

বক্তব্য দেন- চট্টগ্রামের বোয়ালখালী থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) ইফরান খান জুয়েল, ইসলামপুর ইউনিয়ন স্টুডেন্টস ফোরামের প্রতিষ্ঠাতা উপদেষ্টা রজি রব্বানী, প্রতিষ্ঠাতা সভাপতি এহসানুল কায়েস, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মামুনুর রশীদ আলম। ঋদ্ধ চ বি প্রকাশনা অনুষ্ঠান আয়োজনে সহযোগিতাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সভাপতি সাইফুল ইসলাম। সাধারণ সম্পাদক আনিসুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফুলছড়ি ইসলামিয়া আদর্শ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা বশির আহমদ, ইসলামপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য আব্দুশ শুক্কুর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতি ছাত্র আব্দুর রহিম, চ্যানেল কক্স এর সম্পাদক ও প্রকাশক শর্ট ফিল্ম নির্মাতা মনছুর আলম, ফোরামের সহসভাপতি ফারশেদুল ইসলাম, সহসাধারণ সম্পাদক মোঃ কাউছার, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক তুষার ইমরান, মহিলা বিষয়ক সম্পাদক মুসলিমা আক্তার, প্রচার সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সদস্য জাহেদুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ইসলামপুরের শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সাইমুম সরওয়ার কমল বিশেষ অতিথি ও ফোরামের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে আনুষ্ঠানিকভাবে ‘ঋদ্ধ চ বি’ তৃতীয় প্রকাশনার মোড়ক উন্মোচন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত একঝাঁক মেধাবীদের আয়োজনটি ছিল খুবই সুশৃংখল। দলমত নির্বিশেষে সব শ্রেণী-পেশার ব্যক্তিদের অংশগ্রহণে অনুষ্ঠানটি হয়ে ওঠে প্রাণবন্ত। প্রকাশনা অনুষ্ঠানকে ‘ইসলামপুরের মনি মুক্তাদের মিলনমেলা’ বলেও আখ্যায়িত করেছে অতিথিরা। এই ধারা অব্যাহত রাখতে সবার পরামর্শ ও সহযোগিতা চেয়েছে আয়োজকরা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :

error: Content is protected !!