১৯ আগস্ট, ২০১৯ | ৪ ভাদ্র, ১৪২৬ | ১৭ জিলহজ্জ, ১৪৪০


টেকনাফে বিজিবি-ইয়াবা পাচারকারীর গুলি বিনিময়, ৫ লাখ ইয়াবা ও নৌকা উদ্ধার

টেকনাফ থেকে

yaba-300x200টেকনাফ উপজেলা সাবরাং সীমান্তে ইয়াবার একটি বড় চালান আটক করেছে ২ বর্ডার গার্ড (বিজিবি)। ২৭ নভেম্বর রবিবার ভোর ৪ টার সময় আড়াই নং স্লুইস সংলগ্ন নাফ নদীতে ইয়াবা পাচারকারীর সাথে বিজিবির ১০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। তবে এসময় কাউকে আটক করতে পারেনি এবং হতাহতের ঘটনাও ঘটেনি। ৫ লাখ পিস ইয়াবা ও ইয়াবা বহনে একটি নৌকা উদ্ধার করেছে বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ১৫ কোটি টাকা।
টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লে. কর্ণেল আবুজার আল জাহিদ ব্যাটালিয়ন সদরে দুপুর ১২ টায় সংবাদ সম্মেলন করে জানান মিয়ানমার হতে একটি ইয়াবার বড় চালাল নিয়ে অনুপ্রবেশের খবর পেয়েছিল বিজিবি সদস্যরা।একটি নৌকা সীমান্তের নাফনদীর আড়াই নম্বর স্লুইস গেইটর কাছাকাছি পৌঁছলে বিজিবি টহল দল চ্যালেঞ্জ করে। এতে এক পর্যায়ে পাচারকারীরা বিজিবি টহল সদস্যদের উপর দু’রাউন্ড গুলি ছুঁড়ে।বিজিবি সদস্যরাও আত্মরক্ষার জন ৮ রাউন্ড গুলি চালায়।এ সময় পাচারকারীরা লাপ দিয়ে নৌকা ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।পরে বিজিবি সদস্যরা নৌকা  তল্লাশি করে ইয়াবার বস্তা গুলো উদ্ধার করে। এতে পাচঁ লাখ ইয়াবা পাওয়া যায়।উদ্ধারকৃত ইয়াবাগুলো টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষ ও মিডিয়াকর্মীদের সামনে ধ্বংস করা হবে।
তিনি আরো জানান ১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পযন্ত মোট ১৭ লাখ ২৬ হাজার ১৯৩ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। যার মুল্য ৫১ কোটি ৭৮ লাখ ৫৭ হাজার ৯’শত টাকা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :