২১ অক্টোবর, ২০১৯ | ৫ কার্তিক, ১৪২৬ | ২১ সফর, ১৪৪১


বিবিএন শিরোনাম

টেকনাফ বনবিভাগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে চারা বিতরণ

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের টেকনাফ রেঞ্জের উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরন করা হয়েছে। এ উপলক্ষে ৩ অক্টোবর দুপুর ১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিতি ছিলেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহীন আক্তার চৌধুরী। তিনি তাঁর বক্তৃতায় বলেন, মিয়ানমারের রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার কারণে টেকনাফ-উখিয়ার সবুজ বনভুমি প্রায়ই ধ্বংস ও উজাড় হয়ে গেছে। ফলে পরিবেশের উপর বড় ধরনের প্রভাব পড়েছে। এ থেকে উত্তোরণের লক্ষ্যে বেশি বেশি গাছের চারা রোপন করতে হবে। পরিবেশ রক্ষায় বনবিভাগের ওই মহৎ উদ্যোগ প্রশংসনীয়।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসানের সভাপতিত্বে ও টেকনাফ ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে এতে বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, জেলা পরিষদ সদস্য মোহাম্মদ শফিক মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান তাহেরা বেগম মিলি, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবুল মনসুর প্রমূখ। এছাড়া টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও টেকনাফ আদর্শ কেজি স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক, রাজনৈতিক ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি দুইটি শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষার্থীদের মাঝে প্রায় এক হাজার ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করেন।এছাড়া টেকনাফের ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজারের অধিক চারা বিতরণ করবে টেকনাফ বনবিভাগ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :