২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৮ আশ্বিন, ১৪২৬ | ২৩ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  কক্সবাজারের চেহারা পাল্টে যাবে: ওবায়দুল কাদের   ●  জাতিসংঘের সাধারণ সভায় যোগ দিতে নিউ ইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী   ●  পাকিস্তানে ভয়াবহ দুর্ঘটনায় নিহত ২৬   ●  সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের মাধ্যমে কংক্রিটের ব্লক দিয়ে স্থায়ী বাঁধ নির্মাণ করতে হবে   ●  ঈদগাঁওতে টমটম চালককে হত্যাঃ প্রতিবাদে শ্রমিকলীগের মানববন্ধন   ●  ঈদগাঁওতে সন্ত্রাসীদের হাতে নিহত যুবকের লাশ পরিবারের কাছে হস্তান্তরঃ পৃথক দুই মামলা   ●  রোহিঙ্গা ইস্যুতে বিশৃঙ্খলা সৃষ্টি না করে সরকারের পাশে থাকুন   ●  উখিয়া মাদক কারবারির বাড়ির মাল ক্রোক   ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত   ●  ঈদগাঁওতে টমটম চালককে গুলি করে হত্যাঃ অস্ত্রসহ সাবেক সেনা কর্মকর্তার পুত্র ঘাতক আটক 

দশমীতে যেমন সাজ

nabami3বে-বেঙ্গল বিনোদন

পূজা জমে ওঠার পাশাপাশি দেবী বিদায়ের সময়ও ঘনিয়ে আশে এই দশমীতে। তাই এদিনের সাজ হওয়া চাই মন মতো।

দশমীর সাজের বিভিন্ন দিক উল্লেখ করেন রূপবিশেষজ্ঞ শিবানী দে।

দশমীর সাজ: দুর্গা মায়ের বিসর্জন দিন। বিসর্জনের পর শুরু হবে বিজয়া। শারদীয় দুর্গাপূজার মূল আকর্ষণ দশমী।

দশমীর সাজের এক অবিচ্ছেদ্য অংশ লাল পেড়ে সাদা শাড়ি। চাইলে এক রঙা লাল শাড়িও পরা যেতে পারে। সাদা ব্লাউজের সঙ্গে অথবা লাল নকশা করা ব্লাউজের সঙ্গে সাদা শাড়িও দারুণ মানাবে।

জামদানি, গরদ, সিল্ক ইত্যাদি শাড়ি এই দিনে সব থেকে ভালো লাগবে। অনেক নারীই প্রতিমার আদলে সাজতে পছন্দ করেন। চোখে টানা কাজল, ঠোঁটে লাল লিপস্টিক, নাকে ঝোলানো গোল নথ দারুণ মানিয়ে যায় এই দিনের সাজে।

চোখ এবং ঠোঁটের সাজ গাঢ় হওয়ায় এই দিন ফাউন্ডেশন দিয়ে বেইজ মেইকআপ করতে হবে সুন্দরভাবে। কনসিলার দিয়ে মুখের দাগ, চোখের নিচের কালচেভাব ঢেকে নিতে হবে। গালে ব্লাশ এবং হাইলাইটার বুলিয়ে নিন।

শাড়ি পরতে না চাইলে লাল-সাদা সালোয়ার কামিজ পরতে পারেন, চাইলে কুর্তি বা ফতুয়াও বেছে নেওয়া যেতে পারে।

এদিনের সাজে কপালে লাল টিপ আর চুড়ি পরা চাই। মাথায় গুঁজে দিন শুভ্র বেলিফুল।

সাজের শুরুতে ভালো মানের ওয়াটারপ্রুফ সানস্ক্রিন লাগাতে ভুললে চলবে না। কারণ দিনে ঘোরাঘুরি আর সিঁদুর খেলায় সানস্ক্রিন না ব্যবহার করলে রোদের তাপে ত্বকের ক্ষতি হতে পারে।

সব শেষে সুগন্ধি ছড়িয়ে বেড়িয়ে পরুন দুর্গা মাকে বিদায় জানাতে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :