১৮ সেপ্টেম্বর, ২০১৯ | ৩ আশ্বিন, ১৪২৬ | ১৭ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম

দেশ উন্নয়নে সর্বস্তরের সবাইকে কর্মবীর হতে হবে- জেলা প্রশাসক

জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেছেন, একটি দেশের নির্দিষ্ট জনগোষ্ঠীর প্রচেষ্টায় শতভাগ উন্নয়ন সম্ভব নয়। নারী পুরুষসহ পিছিয়ে থাকা জনগোষ্টির সবাইকে কর্মবীর হয়ে কাজ করতে হবে। তবে সবাইকে হতে হবে দক্ষ। দক্ষ জনশক্তি হচ্ছে দেশ উন্নয়নের চাবিকাটি। তাই সরকার সর্বস্তরের জনগোষ্ঠীকে প্রশিক্ষনের মাধ্যমে জনশক্তিতে পরিণত করতে উদ্যোগ নিয়েছে। ৮ সেপ্টেম্বর শহীদ এটিএম জাফর আলম মিলনায়তনে অনুষ্ঠিত বেদে ও অনগ্রসর জনগোষ্টির জীবন মান উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণোত্তর সনদপত্র ও পুনর্বাসন ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা. সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, ইঞ্জিনিয়ার কে. পল, অধ্যাপক এ এম আনোয়ারুল হক। জেলা সমবায় অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের উপ পরিচালক প্রীতম কুমার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভা পরিচালনা করেন সহকারি পরিচালক শফিউদ্দিন।

সমাজ সেবা অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের উদ্যোগে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীদের মধ্যে ৫০ জনকে ৫০ দিনের প্রশিক্ষণ প্রদান করেন। কম্পিউটার, বিউটিফিশিয়ান, বটিক, টেইলারিং বিষয়ে সবাই প্রশিক্ষণ গ্রহন করেন। প্রশিক্ষণ শেষে ৮ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে প্রতিজনকে ১০ হাজার টাকা ও সনদপত্র বিতরণ করা হয়। উল্লেখ্য প্রশিক্ষণ চলাকালিন প্রতিজনকে প্রতিদিন ৩০০ টাকা করে ভাতা প্রদান করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :