২২ অক্টোবর, ২০১৯ | ৬ কার্তিক, ১৪২৬ | ২২ সফর, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  রোহিঙ্গা যুবককে ছেলে সাজিয়ে ভোটার করার চেষ্টা, ২ জনের সাজা   ●  ঢাকায় বিমান থেকে নেমে চকরিয়ার ২ তামাক ব্যবসায়ী নিখোঁজ   ●  আবারও প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো   ●  একনেকে ৪,৬৩৬ কোটি টাকার ৫টি প্রকল্প অনুমোদন   ●  ঈদগাঁওতে ৭ বছরের ভাতিজিকে ধর্ষনঃ ধর্ষক চাচা আটক   ●  মাদক মামলায় এসআই’র ৫ বছরের কারাদণ্ড   ●  ঈদগাহকে থানা হিসেবে অনুমোদন   ●  কক্সবাজারের সোনাদিয়া দ্বীপে শিল্প-কারখানা স্থাপন নয় : প্রধানমন্ত্রী   ●  কক্সবাজার জেলা কমিউনিটি পুলিশ : সাংবাদিক তোফায়েল সভাপতি, যুবলীগের বাহাদুর সেক্রেটারি   ●  গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক অনুভূতিতে আঘাত হানা থেকে বিরত থাকুন : ডিসি কামাল হোসেন

পেকুয়া আঞ্চলিক মহাসড়কের সাথে যুক্ত হচ্ছে মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ সংযোগ সড়ক

বিবিএন ডেস্ক :

পেকুয়া আঞ্চলিক মহাসড়কের সাথে নতুন করে যুক্ত হচ্ছে প্রায় ৪৪কি.মি মহাসড়ক। নির্ভৃরযোগ্য সূত্রে জানা গেছে, মহেশখালী উপজেলার মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের সংযোগ সড়ক নির্মাণের লক্ষ্যে সড়ক ও জনপথ বিভাগ কাজটি বাস্তবায়ন করবে। সড়কটি মহেশখালী উপজেলার মাতারবাড়ি থেকে শুরু হয়ে ইউনুছখালীর কোহেলিয়া নদী ও মহেশখালী বদরখালী সংযোগ সেতু পার হয়ে ইটমনির উপর দিয়ে পেকুয়া চৌরাস্তায় যুক্ত হয়ে চকরিয়া বরইতলী একতা বাজারে গিয়ে মিলিত হবে। এ সড়কের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৬০২ কোটি টাকা।

জেলা পরিষদ সূত্র জানায়, মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ কেন্দ্রের সংযোগ সড়কটি দৈর্ঘ্য প্রায় ৪৪কিলোমিটার। সড়কটির সাথে কোহেলিয়া নদির উপরে ৬৪০মিটার দীর্ঘ সেতু নির্মাণ করা হবে। এর জন্য প্রায় ৯০একর ভূমি অধিগ্রহণ করা হবে। ইতিমধ্যেই সড়কটির নকশা প্রনয়ন করা হয়েছে। প্রক্রিয়াধীন রয়েছে জমি অধিগ্রহন। সব কিছু ঠিক থাকলে চলতি বছরে দরপত্র আহবান করা হতে পারে।

সড়কটি নির্মাণ হলে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের কাজ দ্রুতগতিতে সম্পন্ন করা সম্ভব হবে। সড়কটির কারণে মহেশখালী, চকরিয়া ও পেকুয়া উপজেলার লোকজনের যাতায়াত ব্যবস্থা আরো সহজতর হবে।

জেলার সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়–য়া জানান, সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা থেকেই বাস্তবায়ণ করা হচ্ছে। দু-এক মাসের মধ্যেই নির্মাণ কাজের জন্য দরপত্র আহবান করা হবে

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :