২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৮ আশ্বিন, ১৪২৬ | ২৩ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  কক্সবাজারের চেহারা পাল্টে যাবে: ওবায়দুল কাদের   ●  জাতিসংঘের সাধারণ সভায় যোগ দিতে নিউ ইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী   ●  পাকিস্তানে ভয়াবহ দুর্ঘটনায় নিহত ২৬   ●  সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের মাধ্যমে কংক্রিটের ব্লক দিয়ে স্থায়ী বাঁধ নির্মাণ করতে হবে   ●  ঈদগাঁওতে টমটম চালককে হত্যাঃ প্রতিবাদে শ্রমিকলীগের মানববন্ধন   ●  ঈদগাঁওতে সন্ত্রাসীদের হাতে নিহত যুবকের লাশ পরিবারের কাছে হস্তান্তরঃ পৃথক দুই মামলা   ●  রোহিঙ্গা ইস্যুতে বিশৃঙ্খলা সৃষ্টি না করে সরকারের পাশে থাকুন   ●  উখিয়া মাদক কারবারির বাড়ির মাল ক্রোক   ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত   ●  ঈদগাঁওতে টমটম চালককে গুলি করে হত্যাঃ অস্ত্রসহ সাবেক সেনা কর্মকর্তার পুত্র ঘাতক আটক 

বিজিবি-বিজিপি রিজিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সহযোগিতার আশ্বাস

বিবিএন ডেস্ক:

930a5cc7ad6055af411b23ecc44556d0-583477f62ba22-300x168মিয়ানমারের রাখাইন প্রদেশ থেকে বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ করতে সর্বাতœক সহযোগিতার আশ্বাস দিয়েছেন সে দেশের বর্ডার গার্ড পুলিশ বিজিপি। বাংলাদেশের বর্ডার গার্ড বিজিবি ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ বিজিপি’র মধ্যে আঞ্চলিক কমান্ডার পর্যায়ে এক বৈঠকে মিয়ানমারের পক্ষ থেকে এই আশ্বাস প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে কক্সবাজারে বিজিবি রেস্ট হাউজে উভয় পক্ষের মধ্যে এই বৈঠক অনুষ্টিত হয়।
বৈঠকে বাংলাদেশের পক্ষে ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান। অপরদিকে মিয়ানমারের ৩১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সে দেশের বর্ডার গার্ড পুলিশ বিজিপি’র রাখাইন রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তু সান লিন।
বৈঠক শেষে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান জানান- মিয়ানমারের রাখাইন প্রদেশে সহিংস ঘটনা ও সেনা বাহিনীর অভিযানের কারণে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশের ঘটনা বৃদ্ধি পেয়েছে। বৈঠকে এই বিষয়ে মিয়ানমারের প্রতিনিধি দলের দৃষ্টি আকর্ষন করা হয়।
বিজিবির অতিরিক্ত মহাপরিচালক জানান- মিয়ানমারের পক্ষ থেকে সেনা অভিযানের কথা স্বীকার করা হয়েছে। তবে পরিস্থিতির কারণে বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ যাতে না হয় সে ব্যাপারে সর্বাতœক পদক্ষেপ গ্রহণ ও সহযোগিতার আশ্বাস দিয়েছে বিজিপি।
বৈঠকে উভয় পক্ষ সীমান্তে ইয়াবা ও মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধে যৌথ টহল, বর্ডার লিয়াজো অফিস স্থাপন, বন্ধুত্বমূলক খেলাধূলার আয়োজন সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করে। টেকনাফ ও মংডু ট্রানজিট ঘাট দিয়ে উভয় দেশের মধ্যে ১ দিনের পাশ নিয়ে যাতায়াত চালু রাখার বিষয়েও আলোচনা হয়েছে বৈঠকে।
বিজিবির অতিরিক্ত মহাপরিচালক বলেন- অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্টিত এ বৈঠকের পর রাখাইন প্রদেশে শান্তিপূর্ণ অবস্থা ফিরিয়ে আনতে মিয়ানমার কর্তৃপক্ষ আন্তরিক ভাবে কাজ করবে বলে আমরা আশাবাদি।
বৈঠকে বাংলাদেশ দলে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল সেলিম মাহমুদ চৌধুরী, কর্ণেল এম এম আনিসুর রহমান পিএসসি, কর্ণেল মোঃ হাবিবুর রহমান পিএসসি, লেঃ কর্ণেল মোঃ তৌহিদুল ইসলাম পিএসসি, লেঃ কর্ণেল মোঃ আনোয়ারুল আযীম, লেঃ কর্ণেল গোলাম মনজুর সিদ্দিকী, লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার, লেঃ কর্ণেল মোঃ আবুজার আল জাহিদ, লেঃ কর্ণেল  এ আর এম নাসিরউদ্দীন একরাম, মেজর মোঃ আবদুস সালাম, মেজর মাহবুব সাবের, মেজর মেহেদী হাসান রবিন প্রমূখ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :