১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ৪ আশ্বিন, ১৪২৬ | ১৯ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  ৯ থেকে ৩০ অক্টোবর উপকূলে মাছ ধরা নিষিদ্ধ   ●  রোহিঙ্গাদের পাসপোর্টে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী   ●  জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গাসহ নিহত ৩   ●  টেকনাফে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে উদ্যোক্তা সহ আটক ২   ●  পেকুয়ায় ভাড়া বাসা থেকে গৃহবধূর লাশ উদ্ধার   ●  চকরিয়ায় বন্ধুর ছোটবোনকে ধর্ষণ, যুবক গ্রেফতার   ●  ৩৬ ঘন্টায় বিশ্বজুড়ে ছড়াতে পারে ফ্লু, মারা যেতে পারে ৮ কোটি মানুষ   ●  ঈদগাঁওতে সড়ক ও জনপথ বিভাগের শত কোটি টাকার জমি দখল করে স্থাপনা   ●  টেকনাফে ২১০ টি মিয়ানমারের সীমকার্ড সহ ৩ রোহিঙ্গা আটক

ভয়াবহ আকারে ধেয়ে আসছে হ্যারিকেন ডোরাইন

আটলান্টিক মহাসাগরে সৃষ্ট হ্যারিকেন ডোরিয়ান ভয়াবহ আকার ধারণ করে বাহামা দীপপুঞ্জ ও ফ্লোরিডার পূর্ব উপকুলে আঘাত হানতে পারে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হ্যারিকেন সেন্টারের দেওয়া তথ্যমতে জানা যায় এই ঝড়টি ক্যাটাগরি-৪ এ উন্নীত হয়েছে।

প্রতি ঘণ্টায় ১৩০ থেকে ১৫৬ মাইল গতির ঝড়কে ক্যাটাগরি ৪ এর অন্তর্ভুক্ত করা হয়। এই ঝড়টি সর্বোচ্চ ক্যাটাগরি ৫ এ উন্নীত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হ্যারিকেন ডোরাইনের বিধ্বংসী ক্ষমতা ভয়াবহ বলে জানিয়েছে দেশটির ন্যাশনাল হ্যারিকেন সেন্টার।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার এক টুইটে জানান, ‘এটা একটি মারাত্মক ভয়ংকর ঝড়। আমি সবসময় খুঁজ নিচ্ছি। সবাই প্রস্তুত ও নিরাপদ থাকুন।’ঘূর্ণিঝড়ের আঘাতের পর সম্ভাব্য বন্যা ও ক্ষয়ক্ষতি মোকাবেলার জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে ফ্লোরিডা ও বাহামার স্থানীয় প্রশাসন। বাহামা ও যুক্তরাষ্ট্রের যেসব এলাকায় ডোরাইন আঘাত হানতে পারে সেসব এলাকায় প্রায় ২ কোটি মানুষের বসবাস। ফ্লোরিডায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :