২২ আগস্ট, ২০১৯ | ৭ ভাদ্র, ১৪২৬ | ২০ জিলহজ্জ, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত   ●  রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ   ●  ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী   ●  মিয়ানমারে বিদ্রোহীদের হামলায় ৩০ সেনা নিহত   ●  মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ   ●  চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২   ●  ঈদগাঁওতে সৌদিয়া পরিবহনের ধাক্কায় বৃদ্ধ নিহত   ●  জালালাবাদ থেকে দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ   ●  চকরিয়ায় সার্ফারী পার্কে প্রশিক্ষিত হাতির আঘাতে মাহুত নিহত   ●  বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রধান আসামী জিয়াউর রহমানকে ইতিহাস ক্ষমা করেনি-এমপি কমল

মজাদার চিংড়ির সালাদ

চিংড়ির যেকোনো রান্না অনেক স্বাদের। তবে চিংড়ি দিয়ে যদি আলাদা কিছু করতে মন চায়। তাহলে চিংড়ির সালাদ রেসিপিটি একবার ঘরে চেষ্টা করতে পারেন। চিংড়ির সালাদ রেসিপিটি অত্যন্ত স্বাস্থ্যকর, সহজ এবং এটি তৈরির উপকরণও খুব বেশি লাগে না। ইফতারিতে এই চিংড়ির সালাদ রাখতে পারেন। দেখে নিন এটি তৈরিতে কী কী লাগবে আর কীভাবে তৈরি করবেন।

উপকরণ:

১. চিংড়ি মাছ আধা কেজি
২. চিলি সস দুই টেবিল চামচ
৩. রসুন কুচি ছয়-সাত কোয়া
৪. কাঁচামরিচ সাত-আটটি
৫. ফিস সস পাঁচ-ছয় টেবিল চামচ
৬. সাদা ভিনেগার চার টেবিল চামচ
৭. তিলের তেল পরিমাণ মতো

সালাদের জন্য যা লাগবে

১. পেঁয়াজের কলি কুচি চার-পাঁচটি (না হলেও চলবে)
২. গাজর কুচি একটি
৩. ধনেপাতা সামান্য
৪. লবণ স্বাদ মতো

যেভাবে প্রস্তুত করবেন:

প্রথমে চিংড়ি মাছ লবণ মেশানো পানিতে সেদ্ধ করে নিন। এর মধ্যে রসুন কুচিও দিয়ে দিন। এবার একটি বাটিতে ফিশ সস, চিলি সস, সাদা ভিনেগার, কাঁচামরিচ কুচি ও তিলের তেল একসঙ্গে মিশিয়ে নিন। এখন এতে গাজর কুচি, পেঁয়াজের কলি কুচি, ধনেপাতা কুচি ও সামান্য লবণ দিয়ে ভালো ভাবে মেশান। এরপর সেদ্ধ করা চিংড়ি ও রসুন কুচি এই মিশ্রণের সঙ্গে মিশিয়ে নিন। ব্যাস, খুব সহজেই তৈরি হয়ে গেল স্বাস্থ্যকর চিংড়ি সালাদ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :