১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১ আশ্বিন, ১৪২৬ | ১৬ মুহাররম, ১৪৪১


মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

মাতামুহুরী নদীতে মিঠাপানির মৎস্য ভান্ডার তৈরীর লক্ষ্যে বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত চকরিয়া উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। ওইসময় প্রশাসনের অভিযান টিম মাতামুহুরী নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, দুইটি বিহেন্দি জাল ও দুইটি চিংড়িপোনা আহরণ জাল জব্দ করেছেন। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, মাতামুহুরী নদীতে মিঠাপানির মৎস্য ভান্ডার তৈরীর লক্ষ্যে বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত চকরিয়া উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের সময়

উপজেলার চৌয়ারফাড়ি হতে বদরখালী পর্যন্ত বুড়া মাতামুহুরী নদীতে অবৈধভাবে বসানো দুই হাজার মিটার কারেন্ট জাল, দুইটি বিহেন্দি জাল ও দুইটি চিংড়িপোনা আহরণ জাল জব্দ করা হয়েছে।

তিনি বলেন, অভিযান শেষে জব্দকৃত এসব জালগুলো জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আগামীতে যাতে মাতামুহুরী নদীতে নিষিদ্ধ এসব জাল বসিয়ে মাছ আহরণ করা না হয় সেইজন্য জেলে ও তাদের সংগঠনের নেতৃবৃন্দকে সর্তক কর হয়েছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :

error: Content is protected !!