২৩ আগস্ট, ২০১৯ | ৮ ভাদ্র, ১৪২৬ | ২১ জিলহজ্জ, ১৪৪০


লামায় ফলদ বৃক্ষ মেলার সমাপনী ও পরস্কার বিতরণ সম্পন্ন

“পরিককল্পিত ফল চাষ,যোগাবে পুষ্টি সম্মত খাবার “এই প্রতিপাদ্যকে ধারণ করে বান্দরবানে লামা উপজেলায় তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষমেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (১আগষ্ট ২০১৯ ইং) বিকাল ২ ঘটিকায় লামা উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানমালা আয়োজন করা। লামা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ মেলার আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ছিল এ বৃক্ষমেলা।
এক্ষেত্রে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জন্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তাফা জামাল। এতে বিশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলের লামা থানা অফিসার ইনর্চাজ (ওসি) অপেল্লা রাজু নাহা, পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় মোঃ জাহেদ উদ্দীন,মিল্কী রাণী দাশ,সহকারি উদ্ভিদ কর্মকর্তা রতন কুমার দেব প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোঃ মামুন ইয়াকুব (অঃদঃ) ও সঞ্চালনায় ছিলেন উপ-সহকারী কৃষি অফিসার গোপন কান্দি চৌধুরী। অফিস সূত্রে জানা যায়, এবারের মেলায় ১১টি স্টল অংশ গ্রহণ করেছিল। এর মধ্যে থেকে ৪ ক্যাটাগরিতে তথা সরকারী প্রতিষ্ঠান, বেসরকারী প্রতিষ্ঠান, এনজিও প্রতিষ্ঠান ও  নার্সারী।
এতে সরকারি প্রতিষ্ঠাে মধ্যে ১ম স্থান অধিকারী লামা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,২য় স্থান বিএডিসি অফিস- লামা, ৩য় লামা সদর রেঞ্জ বনবিভাগ।
বেসরকারি পর্যায়ে ১ম স্থান অধিকারি কারিতাস এগ্রো -ইকুলোজী,২য় স্থান স্যাপলিং প্রকল্প,লামা। ট্যাবাকোতে ১ম স্থান বিএডিসি- লামা,২য় স্থান ইউনাইটেড ট্যোবাকো ও ৩য় স্থান অধিকারি  আবুল খায়ের ট্যোবাকো -লামা এবং ব্যক্তি পর্যায়ে নার্সারী প্রতিষ্ঠান ১ম স্থান খাঁজা নার্সারি,২য় স্থান মংক্যচাইন নার্সারী ও ৩য় স্থান ড্রাগন নার্সারী।
এছাড়াও কৃষক-কৃষানিদের ফল প্রর্দশনীতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন কারীদেরকে পুরষ্কার বিতরণ ও অংশগ্রহণকারি ২০০ জন কৃষক-কৃষানিকে উৎসাহ প্রদানমূলক  সান্তনাসূচক পুরস্কৃত প্রদান করা হয়। এতে কয়েকটি স্টল বিনামূল্যে চারা গাছ বিতরন করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :