২১ অক্টোবর, ২০১৯ | ৫ কার্তিক, ১৪২৬ | ২১ সফর, ১৪৪১


বিবিএন শিরোনাম

লিগ্যাল নোটিশ

প্রাপক: জাফর আলম,পিতা-ছৈয়দ নুর প্রকাশ নুর আহমদ,মাতা-মৃত: দিলদার বেগম,সাং-উত্তর পালাকাটা,ইউনিয়ন-জালালাবাদ,ডাকঘর-ঈদগাঁও,থানা ও জেলা-কক্সবাজার। বর্তমানে-রিয়াদাক্ষেত, মক্কা কে,এস,এ।———লিগ্যাল নোটিশ গ্রহীতা।

যাহার পক্ষে নোটিশ প্রদান করা যাচ্ছে মোঃ ইসমাঈল, পিতা-মৃত: মোহাম্মদ তাহের প্রকাশ কালু,মাতা-গোল চেহের,সাং- উত্তর পালাকাটা,ইউনিয়ন-জালালাবাদ, ডাকঘর-ঈদগাঁও,থানা ও জেলা-কক্সবাজার। এর পক্ষে মোহাম্মদ আব্দুর রহিম এডভোকেট,জেলা ও দায়রা জজ আদালত,কক্সবাজার।

—————-লিগ্যাল নোটিশ দাতা।

মৃত ব্যক্তির নাম ও ঠিকানাঃ মীর কাশেম (৩৩) (সৌদি প্রবাসী),পিতা: মোহাম্মদ ইসমাঈল,মাতা:আয়েশা বেগম,সাং- উত্তর পালাকাটা,ইউনিয়ন-জালালাবাদ,ডাকঘর-ঈদগাঁও,থানা ও জেলা-কক্সবাজার।

এতদ্বারা আমার উপরোক্ত মক্কেল কর্তৃক অনুরুদ্ধ ও ক্ষমতাপ্রাপ্ত হয়ে আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতার প্রতি এই মর্মে নোটিশ প্রদান করা যাচ্ছে যে, আমার মক্কেল এর পুত্র উপরোক্ত ব্যক্তি মীর কাশেম (৩৩) বছর একজন সৌদিআরবে মক্কা প্রবাসী হয়। সে দীর্ঘদিন ধরে প্রবাসে থাকা অবস্থায় বিগত ২৩/১০/২০১২ইং তারিখে মক্কার খানচায় এক সড়ক দুর্ঘটনায় মৃত্যু বরণ করে। আপনি নোটিশ গ্রহীতাও সৌদিআরবের মক্কায় প্রবাসে আছে বিধায় আমার মক্কেলের বিশেষ অনুরোধে আমার মক্কেলের নিযুক্তিয় প্রতিনিধি মরহুম পুত্রের মামা হিসাবে মৃত্যু ব্যক্তিকে সনাক্ত করা সহ তাহার কোম্পানীর সাথে সরাসরি যোগাযোগ সাপেক্ষে মৃত ব্যক্তির কর্মকালীন সময়ে যাবতীয় পাওনাদি ও ক্ষতিপুরনের বরাদ্দকৃত টাকা আপনি নোটিশ গ্রহীতা গৃহণ করেন। ইসলামী শরিয়াহ মোতাবেক মৃত ব্যক্তির উক্ত উৎসের সম্পূর্ণ টাকার ০১(এক) ভাগ প্রাপ্য ‘‘মা’’ এবং ০২(দুই) ভাগ প্রাপ্য ‘‘পিতা’’। পিতা হিসাবে মৃত পুত্রের উক্ত প্রত্যাশিত কোন টাকায় অদ্যবধি পাননি। বরাদ্দকৃত সম্পূর্ণ টাকা আপনি নোটিশ গ্রহীতা গ্রহণ করার পর তাহা মৃত ব্যক্তির প্রকৃত অভিভাবক (পিতাকে না দিয়া) আপনি আত্মসাৎ করেছেন। যাহা সম্পূর্ণ বে-আইনী ও গর্হিত অপরাধের সামিল হয়। এ ব্যাপারে বিষয়টি স্থানীয় চেয়ারম্যান মহোদয় অবগত আছেন। আমার মক্কেল এর আপনি একজন মনোনিত প্রতিনিধি এবং পুত্রের মামা হয়ে বিশ্বাসের ঠিকানাও আস্থাশীলতার পরিচয় না দিয়ে মৃত ব্যক্তির জন্য বরাদ্দের টাকা সম্পূর্ণ রূপে আত্মসাৎ করে আইনগত ভাবে জঘন্য অপরাধ করেছেন। আপনি নোটিশ গ্রহীতাকে উক্ত টাকা পরিশোধের ব্যাপারে বার বার তাগাদা দেওয়ার স্বত্বেও আপনি কোন ধরনের টাকা পরিশোধের ব্যাপারে অদ্যবধি পর্যন্ত কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে অহেতুক কালক্ষেপন করে আসছেন। আপনি নোটিশ গ্রহীতা অত্র নোটিশ প্রাপ্তির ৩০(ত্রিশ) দিনের মধ্যে আমার মক্কেল উপরোক্ত মৃত ব্যক্তির পিতার বরাবরে উক্ত মতে বরাদ্দকৃত সম্পূর্ণ পরিশোধ করে দিবেন। অন্যতায় দেশের প্রচলিত আইন অনুযায়ী আপনি নোটিশ গ্রহীতার বিরুদ্ধে আমার মক্কেল মামলার পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে। ইহাই চুড়ান্ত নোটিশ বলে গন্য হবে। নোটিশের অবিকল কপি নি¤œ স্বাক্ষরকারীর সেরেস্তায় সংরক্ষিত থাকবে।

ধন্যবাদান্তে-
মোহাম্মদ আব্দুর রহিম
এডভোকেট
জেলা ও দায়রাজজ আদালত কক্সবাজার

পাবলিক প্রসিকিউটর (পিপি) দূর্নীতি দমন কমিশন দুদক কক্সবাজার।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :