২২ আগস্ট, ২০১৯ | ৭ ভাদ্র, ১৪২৬ | ২০ জিলহজ্জ, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত   ●  রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ   ●  ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী   ●  মিয়ানমারে বিদ্রোহীদের হামলায় ৩০ সেনা নিহত   ●  মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ   ●  চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২   ●  ঈদগাঁওতে সৌদিয়া পরিবহনের ধাক্কায় বৃদ্ধ নিহত   ●  জালালাবাদ থেকে দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ   ●  চকরিয়ায় সার্ফারী পার্কে প্রশিক্ষিত হাতির আঘাতে মাহুত নিহত   ●  বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রধান আসামী জিয়াউর রহমানকে ইতিহাস ক্ষমা করেনি-এমপি কমল

শিক্ষামন্ত্রী বললেন, ‘জিপিএ-৫ দিয়ে কি হবে’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা বর্তমানে এক অসুস্থ প্রতিযোগীতার মধ্যে আছি। আর সেটা হলো, জিপিএ-৫ ! আমরা এই জিপিএ-৫ পাওয়ার প্রতিযোগীতায় লিপ্ত। কিন্তু ‘জিপিএ-৫ দিয়ে কি’ হবে। শিক্ষা জীবন শেষে কর্মক্ষেত্রে শিক্ষার্থীরা কতটা দক্ষতা দেখাতে পারছে সেটার বিচার আমাদের আগে দরকার।

বিশ্ব যুব দক্ষতা দিবস ২০১৯ উপলক্ষে সোমবার (১৫ জুলাই) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।মন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীদের মধ্যে কমিউনিকেশন বিষয়ে দক্ষতার অভাব আছে। আমাদের শিক্ষার্থীদের মধ্যে শোনার ও বলার দক্ষতা তৈরি করতে হবে।’শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘২০২১ খ্রিষ্টাব্দের মধ্যে দেশের সব বাংলা ও ইংরেজী মাধ্যমের স্কুল ও মাদ্রাসায় কারিগরি শিক্ষা বাধ্যতামুলক করা হবে। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রত্যেক শিক্ষার্থীকে কমপক্ষে একটি ট্রেডে পড়াশোনা করতেই হবে।’‘এসএসসি পাস করার পর কোন শিক্ষার্থী যেন বেকার না থাকে, সে জন্যই এ উদ্যোগ নিচ্ছে সরকার’ বলে জানান তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।দিবসটি উপলক্ষে সকালের দিকে এক সচেতনতামূলক শোভাযাত্রার আয়োজন করা হয়। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নেতৃত্বে শোভাযাত্রাটি সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয়: জীবন ও কাজের জন্য শিখতে শেখা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :