২২ অক্টোবর, ২০১৯ | ৬ কার্তিক, ১৪২৬ | ২১ সফর, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  ঈদগাঁওতে ৭ বছরের ভাতিজিকে ধর্ষনঃ ধর্ষক চাচা আটক   ●  মাদক মামলায় এসআই’র ৫ বছরের কারাদণ্ড   ●  ঈদগাহকে থানা হিসেবে অনুমোদন   ●  কক্সবাজারের সোনাদিয়া দ্বীপে শিল্প-কারখানা স্থাপন নয় : প্রধানমন্ত্রী   ●  কক্সবাজার জেলা কমিউনিটি পুলিশ : সাংবাদিক তোফায়েল সভাপতি, যুবলীগের বাহাদুর সেক্রেটারি   ●  গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক অনুভূতিতে আঘাত হানা থেকে বিরত থাকুন : ডিসি কামাল হোসেন   ●  কক্সবাজার আদালতে ইয়াবা মামলায় ২ আসামির ৫ বছর কারাদণ্ড   ●  চাল নিয়ে চালবাজি, সদর খাদ্য গুদাম সীলগালা   ●  রামুতে ভূয়া জন্ম সনদে রোহিঙ্গা স্ত্রীকে ভোটার করার চেষ্টা, দম্পতিকে জরিমানা   ●  ইসলামপুরে জুয়ার আস্তানা গুঁড়িয়ে দিল পুলিশঃ  আটক ৬

রামু কমল উচ্চ বিদ্যালয়ে স্কুল ফিডিং কর্মসূচি

সুস্থ্য-সবল প্রজন্মের জন্য পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই- ইউএনও শাজাহান আলি

রামু প্রতিনিধি :
রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি বলেছেন, সুস্থ্য-সবল প্রজন্মের জন্য পুষ্টিকর খাদ্যের কোন বিকল্প নেই।

পর্যাপ্ত পুষ্টিকর খাদ্যের অভাবে মানুষ কর্মক্ষমতা ও স্বাভাবিক শারীরিক অবয়ব হারিয়ে ফেলে। বাজারে দামি খাবার হলেই আমরা পুষ্টিকর খাবার মনে করে তা কিনে থাকি।

কিন্তু প্রকৃত পুষ্টিকর খাবারের দাম আমাদের হাতের নাগালেই থাকে। কমদামী হলেও খাদ্যের পুষ্টিগুণ কম হবে এমন ভ্রান্ত ধারনা আমাদের পরিহার করতে হবে।
রামুতে প্রাণিসম্পদ সেবাসপ্তাহ ২০১৮ এর সমাপনী দিনে আয়োজিত স্কুল ফিডিং কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গতকাল বৃহষ্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিনামূল্যে দুধ, ডিম খাওয়ানো, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও সকল শিক্ষার্থীদের কলম এবং ৩০০ জনকে জ্যামিতি বাক্স বিতরণ করা হয়।
রামু উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রুপেন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য ও কাউয়ারখোপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সামশুল আলম।
অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ অফিসের কাজী আকতার হোসেন, সুভাষ দে, হাম্মাদ মিয়া, কামরুল হাবিব শামীম, জাহাঙ্গীর আলম, মনতোষ সাহাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, ভেটেরিনারি সার্জন ডা. জপু চক্রবর্তী।
‘বাড়াবো প্রাণিজ আমিষ, গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ” এ শ্লোগানে তিনদিন ব্যাপী অনুষ্ঠানমালার প্রথমদিনে উদ্বাধন অনুষ্ঠান র‌্যালীর আয়োজন করা হয়। ২য় দিন রামুর গর্জনিয়া ইউনিয়নের ৬২০টি প্রাণিকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয় এবং শেষ দিনে স্কুল ফিডিং কর্মসূচি পালন করা হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :