১৯ আগস্ট, ২০১৯ | ৪ ভাদ্র, ১৪২৬ | ১৭ জিলহজ্জ, ১৪৪০


সৌদিআরবে পৌঁছেছেন ২১ হাজার ৫৯৮ হজ্বযাত্রী 

 বাংলাদেশ থেকে হজ্ব যাত্রার পঞ্চম দিনে ৫৯ টি ফ্লাইটে করে পবিত্র হজ পালনে সৌদি আরব পৌঁছেছেন ২১ হাজার ৫৯৮ জন হজ্বযাত্রী।
এসব ফ্লাইট ৪ জুলাই হতে ৮ জুলাই পর্যন্ত  হজ্বযাত্রী নিয়ে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে।
পবিত্র হজ্ব পালনে এ পর্যন্ত সৌদি আরবে পৌঁছেছেন ২১ হাজার ৫৯৮ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৩৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৮ হাজার ২৬৪ জন হজ্বযাত্রী রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৮টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩১টিসহ মোট ৫৯টি ফ্লাইটে সৌদি পৌঁছান। রোববার ভোর ৬ টায় (সৌদি সময় রাত ৩টা) ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ্ব বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।
এদিকে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে রাত ১টায় হজ কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের মদিনা গমন, চিকিৎসাসেবা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় অন্যান্যের মধ্যে মক্কার মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ্ব)  প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।
চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি।
গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজ্বযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :