১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ৪ আশ্বিন, ১৪২৬ | ১৯ মুহাররম, ১৪৪১


বিবিএন শিরোনাম
  ●  ৯ থেকে ৩০ অক্টোবর উপকূলে মাছ ধরা নিষিদ্ধ   ●  রোহিঙ্গাদের পাসপোর্টে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী   ●  জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   ●  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গাসহ নিহত ৩   ●  টেকনাফে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে উদ্যোক্তা সহ আটক ২   ●  পেকুয়ায় ভাড়া বাসা থেকে গৃহবধূর লাশ উদ্ধার   ●  চকরিয়ায় বন্ধুর ছোটবোনকে ধর্ষণ, যুবক গ্রেফতার   ●  ৩৬ ঘন্টায় বিশ্বজুড়ে ছড়াতে পারে ফ্লু, মারা যেতে পারে ৮ কোটি মানুষ   ●  ঈদগাঁওতে সড়ক ও জনপথ বিভাগের শত কোটি টাকার জমি দখল করে স্থাপনা   ●  টেকনাফে ২১০ টি মিয়ানমারের সীমকার্ড সহ ৩ রোহিঙ্গা আটক

২০২১ সাল থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না

২০২১ সাল থেকে নতুন কারিকুলামে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকবে না। ক্লাস পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে।বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল হোসেন এ কথা জানান।আগামী বছর থেকে প্রথম পর্যায়ে দেশের ১০০টি বিদ্যালয়ে পাইলটিং হিসেবে এ কার্যক্রম শুরু করা হবে বলেও জানানো হয়।

এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল হোসেন বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের যাতে বইয়ের বোঝা না থাকে সেটি স্থানীয়ভাবে প্রশাসন দেখবে। আমরা সেটি বাস্তবায়ন করব।

অভিভাবকরা শিশুদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করাতে চায় না উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ভালো শিক্ষার্থীদের প্রাথমিক থেকে কিন্ডারগার্টেন ও ইংলিশ মিডিয়ামে নিয়ে যাওয়া হচ্ছে। আমরা প্রাথমিকে ভালো শিক্ষার ব্যবস্থা করতে কাজ করছি। একদিন প্রাথমিক শিক্ষা সবচেয়ে ভালো মানের হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :