২২ আগস্ট, ২০১৯ | ৭ ভাদ্র, ১৪২৬ | ২০ জিলহজ্জ, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী   ●  মিয়ানমারে বিদ্রোহীদের হামলায় ৩০ সেনা নিহত   ●  মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ   ●  চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২   ●  ঈদগাঁওতে সৌদিয়া পরিবহনের ধাক্কায় বৃদ্ধ নিহত   ●  জালালাবাদ থেকে দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ   ●  চকরিয়ায় সার্ফারী পার্কে প্রশিক্ষিত হাতির আঘাতে মাহুত নিহত   ●  বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রধান আসামী জিয়াউর রহমানকে ইতিহাস ক্ষমা করেনি-এমপি কমল   ●  আজ ভয়াল একুশে আগস্ট   ●  পদত্যাগ করছেন ইতালির প্রধানমন্ত্রী!

৬০ ঘন্টা আগে নিজের মৃত্যুর ফেসবুক স্ট্যাটাস !

চকরিয়া প্রতিনিধি :

13৬০ ঘন্টা আগে নিজের মৃত্যু নিয়ে ফেসবুকে স্ট্যাটাস লিখেছিলেন ১৬ডিসেম্বর দুপুরে মালুমঘাট এলাকায় সড়ক দুর্ঘটনায় নিতহ আলী রিয়াজ রায়হান।

‘এখন থেকে পৃথিবীর মায়া ছেড়ে দিয়েছি। যেকোন সময় আল্লাহ পাকের ইশরায়, না ফেরার দেশে পাড়ি দিতে পারি। জীবন হল ক্ষণস্থায়ী। জীবন দীর্ঘস্থায়ী নয়। পৃথিবীতে স্বাধীনতা বলতে কিছুই নেই। আমার ব্যক্তি জীবনে, এখনো স্বাধীনতা পেলাম না। পেলাম না একটা সুস্থ কথারও মূল্যায়ন। যাক, এই সব কথা।(ফ্যামেলি ম্যাটার) বলার মত ভাষাই হারিয়ে ফেলেছি। বন্ধু-বান্ধব সবাই দোয়া করবেন। চলার পথে কথাবার্তায়, আচার, আচরনে কষ্ট দিয়ে থাকলে,ক্ষমা করবেন। আল্লাহ হাফেজ।তার নিশ্চিত মৃত্যু হবে, সে কী আগে থেকে জানতো ! কারণ রায়হানের মৃত্যুর আগের স্ট্যাটাস বলে দিচ্ছে কী পরিমাণ বিষন্ন মন নিয়ে দিন যাপন করতো সে। এভাবে তার অকাল মৃত্যু কোনভাবে মেনে নিতে পারছি না পরিবার ও বন্ধুমহল।

গত বছর রায়হান ভাগ্য পরিবর্তনের জন্য মালেয়শিয়ায় গিয়েছিলেন। সেখানে এক বছর থেকে কোন কিছু করতে পারেনি। ফিরে আসেন দেশে। কী কাজ করবে ভেবে পাচ্ছিলোনা। বেকার জীবন নিয়ে মানষিকভাবে ভেঙ্গে পড়েন রায়হান। বেশকিছু দিন ধরে হতাশা ও মানষিক যন্ত্রনায় ভুগছিলেন। পৃথিবীর মায়া ছেড়ে যে কোন সময় না ফেরার দেশে চলে যাবেন। পৃথিবীতে কোন ধরণের স্বাধীনতা নেই। নেই পরিবারেও। বন্ধু-বান্ধুবের কাছে দোয়া ও ক্ষমাও চেয়েছেন। এভাবে তার ওয়ালে মৃত্যুকে আলীঙ্গন করে স্ট্যাটাস দিয়েছেন রায়হান। রায়হানের জানা হয়ে গিয়েছিলো সে আর পৃথিবীর বুকে আর থাকবেনা! সেই স্ট্যাটাসটি এখন শুধুই স্মৃতি !

আলী রিয়াজ রায়হান চকরিয়া সিটি কলেজের ছাত্র ও চকরিয়া ভাঙারমুখ নূরানী কাফেলার অন্যতম সদস্য। সে পৌরসভা ৯নং ওয়ার্ডের পূর্বনিছপানখালী গ্রামের মাষ্টার মো: ইলিয়াছের ছেলে।

 

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।





আপনার মতামত লিখুন :